চায়ের দোকানের সামনে যুবককে দা দিয়ে কুপিয়ে খুন করেছিল কালু ডাকাত

বাঁশখালীতে কোরবান আলী (৩০) নামের এক রিকশাচালককে প্রকাশ্যে কুপিয়ে খুনের ঘটনায় গ্রেপ্তার জমির উদ্দিন প্রকাশ কালু ডাকাত (৩৮) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

রোববার (১৫ জানুয়ারি) দুপুর ২টায় বাঁশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মাইনুল ইসলামের আদালতে এ জবানবন্দি দেওয়া হয়।

নিহত কোরবান আলী পৌরসভার মনছুরিয়া রঙ্গিয়াঘোনা এলাকার মৃত হাকিম আলীর ছেলে।

গ্রেপ্তার জমির উদ্দিন প্রকাশ কালু ডাকাত পৌরসভার দক্ষিণ জলদী এলাকার সাবেক ইউপি সদস্য মৃত জাকের আহমদের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও মামলা সূত্রে জানা যায়, গত ১৪ জানুয়ারি সন্ধ্যায় ইকোপার্ক সড়কের অপু মিয়ার চায়ের দোকানে রিকশা থামিয়ে কোরবান আলী যাত্রীর জন্য অপেক্ষা করছিলেন। হঠাৎ নেশাগ্রস্ত আসামি জমির উদ্দিন প্রকাশ কালু হাতে থাকা দা দিয়ে কোরবান আলীকে কোপাতে থাকে। এরপর গাঁজা বিক্রেতা আবু ছৈয়দ ও পথচারী মীর হোসেনকে কুপিয়ে পালিয়ে যায়।

পরে আহতদের স্থানীয়রা উদ্ধার করে বাঁশখালী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় কোরবান আলী মারা যান।

এ ঘটনায় নিহতের স্ত্রী রোজি আক্তার বাদী হয়ে জমির উদ্দিনকে আসামি করে মামলা করেন।

এদিকে ঘটনার দিন রাতে পৌরসভার কাজীর পাড়ায় জনৈক মালেকের বাড়ির গাঁজার আস্তানা থেকে জমির উদ্দিন প্রকাশ কালুকে নেশাগ্রস্ত অবস্থায় গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তার কাছ থেকে দুটি দা উদ্ধার করা হয়।

এ বিষয়ে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দিন পিপিএম আলোকিত চট্টগ্রামকে বলেন, কোরবান আলী খুনের মামলায় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে জমির উদ্দিন প্রকাশ কালু ডাকাত।

ওসি আরও বলেন, কালু ডাকাত বিভিন্ন মামলার আসামি এবং মাদকাসক্ত। তার হাতে সবসময় দা থাকত। সে একসময় পুলিশকেও কুপিয়েছিল। সেসময়ও তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

ইউবি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!