কলেজে না গিয়েও তিনি এমবিবিএস ডাক্তার, চিকিৎসা দেন জটিল রোগের

রুপল শীল (৫২)। নিজেকে পরিচয় দেন এমবিবিএস ডাক্তার। নামের সঙ্গে যুক্ত করেছেন আরও অনেক ডিগ্রি। এমবিবিএস এই ডাক্তার জটিল রোগের চিকিৎসা দিয়ে যাচ্ছিলেন দীর্ঘদিন।

বন্দর এলাকায় রীমা মেডিকেল হল নামে এক ফার্মেসিতে নিয়মিত চেম্বারও করেন রুপল। অবশেষে সেই ডাক্তারকে রোগীদের সঙ্গে প্রতারণার অভিযোগে আটক করেছে র‌্যাব-৭।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) রাতে বন্দর থানার কলসী দীঘির উত্তরপাড়ের রীমা মেডিকেল হলে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় জব্দ করা হয় বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম।

আটক রুপল শীল চট্টগ্রাম জেলার পটিয়া থানার হাবিলাছদ্বীপ এলাকার মৃত ধনঞ্জয় শীলের ছেলে।

আরও পড়ুন: ভুল অপারেশন—জামিন নিলেন সেই ডাক্তার

র‌্যাব সূত্রে জানা যায়, নগরের বন্দর থানার কলসী দীঘির উত্তরপাড়ে রীমা মেডিকেল হল নামের একটি ফার্মেসিতে নিজের নামে ভুয়া চিকিৎসাপত্র তৈরি করে রোগীদের সেবা দিয়ে আসছিলেন রুপক শীল। তিনি দীর্ঘদিন ধরে ডাক্তার সেজে নিরীহ রোগীদের বিভিন্ন জটিল রোগের চিকিৎসা প্রদান করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছিলেন। এমন অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিড়িয়া) মো. নুরুল আবছার আলোকিত চট্টগ্রামকে বলেন, বন্দর এলাকায় একজন ভুয়া চিকিৎসক রীমা মেডিকেল হলে এমবিবিএস ডাক্তার পরিচয়ে চেম্বার খুলে দীর্ঘদিন ধরে চিকিৎসা দিয়ে আসছিলেন। আসলে তিনি এমবিবিএস ডাক্তার নন। এমবিবিএস পরিচয়পত্র তৈরি করে তিনি মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। বিভিন্ন অভিযোগের ভিত্তিতে তাকে আটক করেছি। পরে ফার্মেসিতে তল্লাশি চালিয়ে বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম উদ্ধার করি। আইনানুগ প্রক্রিয়া শেষে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এএইচ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!