চট্টগ্রামে ফ্ল্যাটে ইয়াবার বাণিজ্য করা ২ যুবককে একদশক জেলে থাকতে হবে

নগরের চকবাজার থানায় মাদক আইনের মামলায় দুজনকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১২ জুন) চট্টগ্রামের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সেলিম মিয়া এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানার পাঞ্জারামপাড়া এলাকার আব্দুস সালাম প্রকাশ আব্দুস সোবহানের ছেলে মো. আলমগীর প্রকাশ মৌলভী আলম ও কক্সবাজার জেলার সদর থানার টেকপাড়ার মৃত সুলতান আহমদের ছেলে মো. আইয়ুব আলী।

আরও পড়ুন: চট্টগ্রামে ফ্ল্যাট ভাড়া নিয়ে গাঁজা-ইয়াবার বাণিজ্য করে যুবক

বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী সেকান্দর আলী আলোকিত চট্টগ্রামকে বলেন, নগরের চকবাজার থানার ইয়াবা উদ্ধার করা মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় দুই আসামিকে ১০ বছরের কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামি আলমগীর উপস্থিত ছিলেন। পরে তাকে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে। আরেক আসামি আইয়ুব জামিনে গিয়ে পলাতক রয়েছেন। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২৫ অক্টোবর নগরের চকবাজার থানা এলাকার মেহেদীবাগ আমিরবাগ আবাসিক এলাকার একটি ফ্ল্যাট থেকে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধারসহ আলমগীর ও আইয়ুবকে আটক করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মহানগর গোয়েন্দা (ডিবি) বিভাগ। এ ঘটনায় চকবাজার থানায় মাদক আইনে মামলা করা হয়। মামলায় তদন্ত শেষে ২০১৬ সালের ৭ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় তদন্ত কর্মকর্তা। মামলায় ছয়জনের সাক্ষ্য উপস্থাপন করে রাষ্ট্রপক্ষ।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!