‘কুকিং মেশিনে’ আড়াই কেজি স্বর্ণ লুকিয়ে রেখেছিল শারজাহ থেকে আসা যুবক

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আড়াই কেজি স্বর্ণসহ আটক করা হয়েছে শারজাহ থেকে আসা যাত্রী জসিম উদ্দিনকে (৩৫)।

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে তাকে আটক করে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)। শারজাহ প্রবাসী জসিম উদ্দিনের বাড়ি রাঙ্গুনিয়া উপজেলায় বলে জানা গেছে।

আরও পড়ুন: চট্টগ্রাম বিমানবন্দরে আটকাল দুবাই থেকে আসা সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আজ সাড়ে ৯টার দিকে এয়ার এরাবিয়ার ফ্লাইটে (G9-526) শারজাহ থেকে চট্টগ্রাম বিমানবন্দরে নামেন জসিম উদ্দীন। অবতরণের পর সন্দেহজনক গতিবিধির কারণে তাকে নজরদারি করা হয়। এরপর কাস্টমস তল্লাশি অতিক্রমের সময় তার কাছে অবৈধ পণ্য আছে কিনা জানতে চাইলে তিনি অস্বীকার করেন। পরে তার সঙ্গে থাকা একটি এয়ার ফ্রাইয়ার (কুকিং মেশিন) ভেঙে বিশেষ কায়দায় লুকানো ২ কেজি ৯০ গ্রাম ২৪ ক্যারেটের স্বর্ণ, ২টি স্বর্ণের বার ও ১০০ গ্রাম ওজনের স্বর্ণালংকার উদ্ধার করা হয়। এসব স্বর্ণের আনুমানিক মূল্য প্রায় ১ কোটি ৬৪ লাখ টাকা।

এদিকে জসিম উদ্দিনের কাছ থেকে উদ্ধার হওয়া স্বর্ণ বিমানবন্দর কাস্টমস ইন্টেলিজেন্সের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া আটক জসিমের বিরুদ্ধে ফৌজদারি মামলা প্রক্রিয়াধীন বলে জানা গেছে।

যোগাযোগ করা হলে পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জাহেদ মো. নাজমুন নুর আলোকিত চট্টগ্রামকে বলেন, ঘটনার বিষয়ে আমি গণমাধ্যম থেকে জেনেছি। আটক ব্যক্তিকে এখনও থানায় হস্তান্তর করা হয়নি।

জেএন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!