‘আমার কাজটি করে না দিলে তোমাকে ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’

এই সংলাপে বিজ্ঞাপন বন্ধের নির্দেশ

একটি চা পাতা ব্র্যান্ডের বিজ্ঞাপন বন্ধের নির্দেশ দিয়েছে তথ্য অধিদপ্তর।

‘আমার কাজটি করে না দিলে তোমাকে ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’- সংলাপের বিজ্ঞাপনটি জনমনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হতে পারে জানিয়ে এ নির্দেশ দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৪ জুন) টেলিভিশন চ্যানেলের শীর্ষ ব্যক্তি ও জাতীয় দৈনিকের অনলাইন ভার্সনের সম্পাদকদের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে তথ্য অধিদপ্তর।

প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, একাদশ জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সপ্তম বৈঠকে গত ৩১ মার্চ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়কে একটি সুপারিশ পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সুপারিশে ‘আমার কাজটি করে না দিলে তোমাকে ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ সংলাপে এই বিজ্ঞাপনে বান্দরবান জেলা খারাপ জায়গা, দুর্গম এলাকা, বসবাসের অনুপযুক্ত ইত্যাদি চিহ্নিত হওয়ায় এ ধরনের বিজ্ঞাপন প্রচার বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণ করা।

এমতাবস্থায় তথ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী বিজ্ঞাপনটির প্রচার বন্ধ করার জন্য সব টেলিভিশন ও জাতীয় দৈনিকের অনলাইন ভার্সনকে অনুরোধ করা হলো।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি সংসদ ভবনে অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ বিজ্ঞাপন নিয়ে আলোচনা হয়। এতে বলা হয়, এ ধরনের বিজ্ঞাপনে পার্বত্য অঞ্চল নিয়ে জনমনে বিরূপ ধারণা সৃষ্টি হয়। এ বিজ্ঞাপনের মাধ্যমে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পার্বত্য এলাকায় বদলি শাস্তিমূলক বদলি হিসেবে প্রতিষ্ঠা পাবে। সেজন্য এর প্রচারণা বন্ধ হওয়া দরকার।

বৈঠকে এ জাতীয় প্রচার-প্রচারণা বন্ধ করতে তথ্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়। সেই সুপারিশের ভিত্তিতে বিজ্ঞাপনটি বন্ধের নির্দেশ দিয়েছে।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!