মাদ্রাসা শিক্ষার জন্য সরকার আন্তরিক, আধুনিকায়ন হতে হবে : নওফেল

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, সরকার মাদ্রাসা শিক্ষার জন্য আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। প্রতিবছর ৩ হাজার ৮৪০ কোটি টাকা মাদ্রাসার শিক্ষার জন্য ব্যয় করা হচ্ছে। মাদ্রাসা শিক্ষা আধুনিকায়ন হতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ এখন শিক্ষাখাতে অনেক এগিয়ে গেছে ।

শনিবার (৭ মে) সকালে লোহাগাড়ায় ইসমাঈল আঞ্জুমান আরা ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত আধুনগর ইসলামিয়া কামিল মাদ্রাসার শুকরানা মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: শ্রমিক সংগঠনগুলোকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে : নওফেল

আধুনগর ইসলামিয়া কামিল (মাস্টার্স) মাদ্রাসার ছাত্রী শাখার উদ্বোধন ও কামিল শ্রেণিতে পাঠদানের অনুমতি প্রাপ্তি উপলক্ষে এ আয়োজন করা হয়।

মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি মো. নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

অনুষ্ঠানে অনলাইনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু ও অধ্যাপক মু. আবদুল খালেকের সঞ্চালনায় বক্তব্য রাখেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম, নোমান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ভাইস চেয়ারম্যান ছৈয়দা সুফিয়া খাতুন, ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ মু. জোবায়ের, লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল ও সাতকানিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ মোতালেব সিআইপি।

আরও পড়ুন: মসজিদের বিদ্যুৎ বিলের ২ লাখ টাকা দিলেন উপমন্ত্রী নওফেল

উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম ইব্রাহিম কবির, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মু. শাহজাহান, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মু. আতিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী, রয়েল টেক্সটাইলের স্বত্বাধিকারী আবুল কাশেম চৌধুরী, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আবদুল হামিদ বেঙ্গল, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া ও লোহাগাড়া সদর ইউপি চেয়ারম্যান নুরুচ্ছাফা চৌধুরী।

এছাড়া আরও উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের আহ্বায়ক মু. জহির উদ্দিন, আধুনগর ইউপি চেয়ারম্যান মু. নাজিম উদ্দিন, চুনতি ইউপি চেয়ারম্যান মু. জয়নু্ল আবেদীন,পদুয়া ইউপি চেয়ারম্যান মু. হারুনুর রশিদ, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান এসএম ইউনুচ ও আধুনগর ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু মুসা খালিদ জামিল।

সাত্তার/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!