অতিরিক্ত উপ আইজিপি হলেন চট্টগ্রাম পুলিশের ৬ কর্তা

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ২ কর্মকর্তা ও চট্টগ্রাম রেঞ্জের ৪ কর্মকতাসহ ৭৩ কর্মকর্তা অতিরিক্ত উপমহাপরিদর্শক পদে পদোন্নতি পেয়েছেন।

বৃহস্পতিবার (২ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ অধিশাখা-১ উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত পৃথক তিনটি প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

পদোন্নতি পাওয়া সিএমপির দুকর্মকর্তা হলেন- উপকমিশনার এসএম মেহেদী হাসান ও মো. ফারুক উল হক। চট্টগ্রাম রেঞ্জের ৪ কর্মকর্তা হলেন- এমএ মাসুদ (কমান্ড্যান্ট রেঞ্জ রির্জাভ ফোর্স চট্টগ্রাম), এসএম রশিদুল হক (পুলিশ সুপার চট্টগ্রাম), মীর মোদাছছের রহমান (পুলিশ সুপার রাঙামাটি জেলা) এবং মো. হাসানুজ্জামান (পুলিশ সুপার কক্সবাজার জেলা)।

আরও পড়ুন: চট্টগ্রামে নিরাপত্তার চাদরে মোড়ানো থাকবে ঈদ জামাত, সতর্ক সিএমপি

এছাড়া মঙ্গলবার (৩১ মে) ৪৬ পুলিশ সুপারকে অতিরিক্ত উপমহাপরিদর্শক পদে পদোন্নতি দেওয়া হয়। এ নিয়ে দুদফায় পদোন্নতি পাওয়া অতিরিক্ত ডিআইজির সংখ্যা হলো ১১৯।

জানা যায়, অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতির জন্য এবার বিসিএস পুলিশ ক্যাডারের পাঁচটি ব্যাচের ৩৯০ জন কর্মকর্তার নাম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠায় পুলিশ সদর দফতর। সেখানে ১৮, ২০, ২১, ও ২২তম ব্যাচের পাশাপাশি ২৪তম ব্যাচের কয়েকজন পুলিশ সুপারের নাম দেওয়া হয়। গত মঙ্গলবার ১৮তম ব্যাচের তিনজন এবং ২০তম ব্যাচের ৪৩ জন পদোন্নতি পান। এরপর বৃহস্পতিবার ২১, ২২ ও ২৪তম ব্যাচের আরও ৭৩ জনকে পদোন্নতি দেয় সরকার।

টিবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!