অটোরিকশায় অস্ত্রের চালান দিতে গিয়ে ধরা খেল ২ যুবক

চকরিয়ায় অস্ত্রসহ দুব্যক্তিকে আটক করেছে র‌্যাব-১৫। তবে এসময় পালিয়ে যায় আরও দুজন।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া লালব্রিজ এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে দুটি দেশি বন্দুক (এলজি), একটি অটোরিকশা, মোবাইল ও নগদ টাকা উদ্ধার করা হয়।

আটকরা হলেন- কক্সবাজারের মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের জাবের আহমদের ছেলে মো. সরওয়ার কামাল (৪২) ও চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মৌলভী আব্দুর রহিমের ছেলে আব্দুল কাদের (৪৫)।

আরও পড়ুন : ৫ দিনে শুটারগান বানায় জাকেরুল্লাহ, দুর্গম পাহাড়ে অস্ত্রের কারখানা

এ বিষয়ে র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী বলেন, মহেশখালী উপজেলার মাতারবাড়ি থেকে অটোরিকশায় মাদক নিয়ে চকরিয়ার আসার খবরে মহেশখালী-চকরিয়া সড়কের ইলিশিয়া লালব্রিজ এলাকায় চেকপোস্ট বসানো হয়।

এসময় উপস্থিতি টের পেয়ে গাড়ি চালক পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব তাকে আটক করে। পরে গাড়িতে তল্লাশি চালিয়ে দুটি দেশি তৈরি বন্দুক (এলজি), নগদ টাকা ও তিনটি মোবাইলসহ সরওয়ার কামালকে আটক করা হয়। এরপর প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব অস্ত্র চকরিয়ার দুব্যক্তির কাছে হস্তান্তরের কথা বলা হয়। পরে গাড়িসহ সরওয়ার কামালকে নিয়ে চকরিয়া পৌরশহরের ফায়ার সার্ভিস এলাকা থেকে আব্দুল কাদেরকে আটক করা হয় এসময় মো.বেলাল হোসেন (৪৮) এবং মো. নুরুল ইসলাম (৩২) পালিয়ে যায়।

পুলিশ সুপার আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা দীর্ঘদিন ধরে অস্ত্র ব্যবসার সঙ্গে জড়িত বলে স্বীকার করেছে। তাদের চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে এবং থানায় এজাহার দেওয়া হয়েছে।

যোগাযোগ করা হলে চকরিয়া থানার অপারেশন অফিসার এসআই রাজিব সরকার বলেন, র‌্যাব-১৫’র একটি দল দুটি এলজি, একটি অটেরিকশা, নগদ টাকা ও মোবাইলসহ দুজনকে থানায় হস্তান্তর করে। তাদের দেওয়া এজাহারটি মামলা হিসেবে রুজু করা হয়েছে।

এমকেডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!