খবর এলো হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক নির্বাচিত, পরপরই মৃত্যু

হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক নির্বাচিত হওয়ার পরপরই মারা গেলেন মাদ্রাসার প্রধান মুফতি আব্দুস সালাম।

বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে মাদ্রাসার শূরা কমিটির বৈঠকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এদিন শূরা কমিটির বৈঠকে তিনি মহাপরিচালক নির্বাচিত হন। এর কিছু সময় পর তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর।

বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা আশরাফ আলী নিজামপুরী। তিনি আলোকিত চট্টগ্রামকে বলেন, সকাল ১০টায় হাটহাজারী মাদ্রাসার মজলিসে শূরার গুরুত্বপূর্ণ অধিবেশন শুরু হয়। অধিবেশনে মুফতি আব্দুস সালাম মহাপরিচালক নির্বাচিত হন। এরপর সকাল সাড়ে ১১টা দিকে তিনি ইন্তেকাল করেন। মুফতি আব্দুস সালাম দু-তিন দিন ধরে জ্বর ও কাশিতে ভুগছিলেন।

আরও পড়ুন: হেফাজতের ‘হাটহাজারী মাদ্রাসায়’ ভর্তিতে নতুন নিয়ম

মাদ্রাসা সূত্রে জানা যায়, সকাল ১০টার দিকে আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে হাটহাজারী মাদ্রাসার শূরা কমিটির বৈঠক বসে। বৈঠকে বয়োজ্যেষ্ঠ মুফতি আব্দুস সালাম চাটগামী ‘মহাপরিচালক’ পদে নির্বাচিত হন। এরপর হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়েন। তৎক্ষণাৎ তাঁকে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এদিকে বৈঠকে মাওলানা শেখ আহমদকে প্রধান শায়খুল হাদিস এবং মাওলানা ইয়াহইয়াকে সহাকারী পরিচালক নির্বাচিত করা হয়। বৈঠকে মাদ্রাসার বর্তমান পরিচালনা কমিটির সদস্যরাসহ শূরা সদস্যরা উপস্থিত ছিলেন।

আলোকিত চট্টগ্রাম
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm