কওমী মাদ্রাসার ছাত্ররা বেয়াদব, বললেন সাংসদ নদভী

সাতকানিয়ার সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী বলেছেন, বিভিন্ন সময় বলা হয়েছে আমি মাওলানা মওদুদীর ওপর ডক্টরেট ডিগ্রি নিয়েছি। সেজন্য আমি জামায়াতে ইসলামী। এসব যারা বলেন, তারা খণ্ডিত কথা বলেন।

তিনি বলেন, আমি মাওলানা মওদুদীর ওপর পিএইচডি করিনি। আমি মাওলানা আবুল হাসান নদভী ও মাওলানা মওদুদীর ইসলামি দৃষ্টিভঙ্গির তুলনামূলক স্টাডি করে পিএইচডি করেছি। যেখানে মাওলানা আবুল হাসান নদভীর দৃষ্টিভঙ্গিকে প্রাধান্য দেওয়া হয়েছে।

সোমবার (২১ জুন) নিজের ফেসবুক পেজে এক ভিডিওবার্তায় তিনি এসব কথা বলেন।তিনি বলেন, আমাকে কেউ কেউ রাজাকার বলেন। অথচ স্বাধীনতার সময় আমার তিন-চার বছর বয়স ছিল।

ড. আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী বলেন, কওমী মাদরাসাগুলোতে ছাত্ররা এখন শিক্ষকদের সঙ্গে বেয়াদবি করছে। এমন বেয়াদব আমি জীবনে দেখিনি। এটি দেওবন্দের আকিদার মধ্যে পড়ে না।

হেফাজত ইসলামের আমির আল্লামা জুনাইদ বাবুনগরীর অনুসারীদের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে তিনি বলেন, আপনারা যেখানে ডাকবেন, আমি সেখানে আসব। কোরআন-হাদীসের দলিলের ভিত্তিতে আলোচনা হবে। যদি আপনারা নিজেদের সঠিক প্রমাণ করতে পারেন, তাহলে আমি আপনাদের দলে চলে যাব। আপনাদের সহযোগিতা করব।

তিনি বলেন, যারা সামাজিক যোগাযোগমাধ্যমে আমার বিরুদ্ধে কুৎসা রটাচ্ছেন, গালি দিচ্ছেন, তাদের তথ্যপ্রযুক্তির মাধ্যমে চিহ্নিত করার চেষ্টা করছি। তাদের বিরুদ্ধে আমি মামলা করব।

জেডএইচ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm