মুক্তিকামী মানুষের স্লোগানের নাম শেখ মুজিব

সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ চট্টগ্রাম জেলা ও মহানগর নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ১০টায় নগরের ঐতিহাসিক লালদীঘি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়। পরে সংগঠনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: ‘শান্তি ও মানবতার অগ্রদূত ছিলেন শেখ মুজিবুর রহমান’

সংগঠনের চট্টগ্রাম জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকীর পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন সংগঠনের মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরী।

প্রধান আলোচক ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার।

বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. জাহিদ হোসেন শরীফ, নারীনেত্রী দিলোয়ারা ইউসুফ ও বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া।

সভায় বক্তব্য রাখেন মো. সেলিম চৌধুরী, অ্যাডভোকেট ইফতেখার রাসেল, সাহেদ মুরাদ সাকু, অ্যাডভোকেট সাইফুন নাহার খুশী, ইঞ্জিনিয়ার পলাশ বড়ুয়া, কামাল হোসেন রিজভী, নুরুল হুদা চৌধুরী, রমিজ উদ্দিন, শফিকুর রহমান, নবী হোসেন সালাউদ্দিন, রাজীব চন্দ, দীপন দাশ, আবসারুল হক, ফারজানা মিলা, কোহিনুর আকতার, সোহেল ইকবাল, শীলা চৌধুরী, আশরাফ খান, ইকবাল করিম, প্রকৌশলী দিলু বড়ুয়া, আঁচল চক্রবর্তী, ফয়সাল বাদশা ও চৈতি বড়ুয়া।

আরও পড়ুন: বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর পরিদর্শনে সৌদি মন্ত্রী

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু মিশে আছে বাঙালির সত্তায়-গৌরবে-বিশ্বাসে-চেতনায়। বাংলা, বাঙালি, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য অংশ। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। মুক্তিকামী মানুষের স্লোগানের নাম শেখ মুজিব। বাঙালি জাতির চেতনার ধমনীতে প্রবাহিত শুদ্ধতম নাম শেখ মুজিব।

বক্তারা আরও বলেন, বঙ্গবন্ধু চিরন্তন, চিরঞ্জীব। বাঙালির প্রজন্ম থেকে প্রজন্মের মাঝে তিনি অবিনাশী চেতনা। বঙ্গবন্ধু বাঙালি জাতির স্বাধীনতা নামক মহাকাব্যের মহানায়ক, আবহমান বাংলা ও বাঙালির হাজার বছরের আরাধ্য পুরুষ।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm