শোক দিবসে বোধনের ‘কবিতায় শোকগাথা’

১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে অনলাইনে ‘কবিতায় শোকগাথা’ শিরোনামে এক অনুষ্ঠানের আয়োজন করে বোধন আবৃত্তি পরিষদ।

গত রোববার রাত সাড়ে ৮ টায় সংগঠনটির ফেসবুক পেইজ এবং ইউটিউব চ্যানেল হতে অনুষ্ঠানটি সম্প্রচারিত হয় ।

সংগঠনের সহ-সাধারণ সম্পাদক মাইনুল আজম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে অংশ নেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন, ড. দেবব্রত দেব রায়, সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য অ্যাডভোকেট সুভাষ বরণ চক্রবর্তী, প্রতিষ্ঠাকালীন সদস্য কুমার প্রীতিশ বল এবং সভাপতি আবদুল হালিম দোভাষ ।

আরও পড়ুন: চট্টগ্রামে ‘শোক দিবসের’ আলোচনায় দেখা মেলেনি সুজন—ছালামের

অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন বলেন, ‘সেদিন বঙ্গবন্ধুকে হত্যার প্রতিবাদে সকল কর্মী সমবেত হয়ে মিছিল নিয়ে রাজপথে নেমেছিল। যারা বঙ্গবন্ধুকে হত্যা করে মনে করেছিল, বাংলাদেশের রাষ্ট্রচেতনার যে ধারা তা শেষ করে দেবে, তারা এখনো বোকার স্বর্গে বসবাস করছে।’

ড. দেবব্রত দেব রায় বলেন, ‘বাঙালির মহান মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি  ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। রাজনৈতিক আদর্শের জন্য তিনি বিশ্বনেতায় পরিণত হয়েছেন। তার রাজনৈতিক আদর্শ সারাবিশ্বের শোষিত মানুষকে পথনির্দেশ করেছেন বলেই তিনি বিশ্বনেতা’।

আরও পড়ুন: আবুধাবিতে নানা কর্মসূচিতে শোক দিবস পালন

অনুষ্ঠানে কবিতা পাঠ করেন কবি আসলাম সানী । আবৃত্তি পরিবেশন করেন মাসকুর-এ-সাত্তার কল্লোল, দেওয়ান সাইদুল হাসান, সায়রা শহীদ এবং পিউ সরকার।

অনুষ্ঠান সমন্বয় করেন সাংস্কৃতিক সম্পাদক জাভেদ হোসেন এবং সার্বিক দায়িত্বে ছিলেন সাধারণ সম্পাদক প্রণব চৌধুরী ।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm