শেখ হাসিনা মানেই উন্নয়ন, অগ্রযাত্রা : হেলাল আকবর চৌধুরী বাবর

করোনা প্রতিরোধক বুথের উদ্ভাবক, ওমরগণি এমইএস কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস হেলাল আকবর চৌধুরী বাবর বলেছেন, শেখ হাসিনা মানেই উন্নয়ন, অগ্রযাত্রা। তিনি এখন শুধু জাতীয় নেতাই নন, তিনি আজ তৃতীয় বিশ্বের একজন বিচক্ষণ রাষ্ট্রনায়ক হিসেবে অবতীর্ণ হয়েছেন। উদার প্রগতিশীল গণতান্ত্রিক বিজ্ঞানমনস্ক জীবনদৃষ্টি তাকে করে তুলেছে এক আধুনিক, অগ্রসর রাষ্ট্রনায়কে।

‘শেখ হাসিনা ও বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে এ আয়োজন করে প্রগতির পাঠশালা।

এতে প্রধান আলোচক ছিলেন অধ্যাপক মাসুম চৌধুরী। তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী। তিনি চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। তাঁর নেতৃত্বে অর্থনীতির প্রতিটি সূচকে দেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বের কাছে তিনি বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে পরিচিত করেছেন। সন্ত্রাস ও জঙ্গি দমনে তিনি বিশ্বনেতাদের প্রশংসা কুড়িয়েছেন। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে করোনাকালেও দেশের প্রবৃদ্ধি এশিয়ায় প্রায় সব দেশের উপরে।

আরও পড়ুন: শেখ হাসিনার জন্যই বাংলাদেশ উন্নয়নের যাত্রায় অভিযাত্রী

Thai Food

এ আয়োজনের উদ্বোধকের বক্তব্য রাখেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির সদস্য আব্দুল কাদির ভুঁইয়া বাবু। মহসিন কলেজ ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন পলাশের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক নগর ছাত্রলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, রামপুর ওয়ার্ড মহিলা আওয়ামী লীগ সভাপতি জেনিফার আলম, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ সভাপতি মাহমুদুল করিম, সহসভাপতি মনির ইসলাম, সরফুল ইসলাম মাহি ও মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দীন মামুন।

প্রগতির পাঠশালার প্রতিষ্ঠাতা মাঈন উদ্দীন সোহেলের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা জাহিদ হাসান সাইমুন, আব্দুল্লাহ আল সাইমুন, ওয়াহিদুর রহমান সুজন, সাফায়েত হোসেন রাজু, অর্ণব দে, গোবিন্দ দত্ত ও ইয়াসির আরাফাত রিকু, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা রুপম সরকার, হারুনর অর রশীদ, আহাদ হাসান জিসান, নাজিম উদ্দিন, আব্দুস সুবহান, দোলন বড়ুয়া, সিমলা তন্বী, ফরহান উদ্দিন খান, মু. ফয়সাল, মু. সাকিব, রাজিব মাহমুদ, নুর আলম, এম ইউ জাহিদ, মিনি আকবর ও শেখ আব্দুল আজিজ, দক্ষিণ জেলা ছাত্রলীগের বন ও পরিবেশ সম্পাদক শাখাওয়াত হোসেন রাব্বী, সহসম্পাদক জানে আলম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনাম হোসেন ও উপক্রীড়া সম্পাদক রাকিন মাহতাব রাফি, বন্দর থানা ছাত্রলীগের চিকিৎসা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মু. রবিউল হাসান, কমার্স কলেজ ছাত্রলীগ নেতা নাজমুল নীরব, কোতোয়ালী থানা ছাত্রলীগ নেতা মো. তানভীর হোসেন ও মো. তামিম, বায়েজিদ থানা ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম, সরোয়ার মির্জা, জালাল উদ্দীন জোবায়ের, আলাউদ্দীন সজীব ও মাঈনুদ্দীন হৃদয়, পাঁচলাইশ থানা ছাত্রলীগ নেতা আরেফিন রিয়াদ ও তারিবুন চৌধুরী এবং পটিয়া থানা ছাত্রলীগ নেতা আসিফ।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm