লোহাগাড়ায় ‘অনন্য’ উদ্যোগ—মুহূর্তেই সমাধান হলো ২০ ভূমি মালিকের সমস্যা

ভূমি অফিসের বাইরে চলছে গণশুনানি। সেবা প্রার্থীদের বিভিন্ন সমস্যার কথা মনোযোগ দিয়ে শুনছেন উপজেলার সহকারী কমিশনার (এসি ল্যান্ড) স্বয়ং। সেবা নিতে আসাদের ভূমি সংক্রান্ত বিভিন্ন সমস্যা শুনে দিচ্ছেন তাৎক্ষণিক সমাধান। এমন উদ্যোগে খুশি সেবাগ্রহীতারা। দ্রুত সেবা পেয়ে করেছেন প্রশংসাও।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকাল থেকেই লোহাগাড়া উপজেলা ভূমি অফিসে এমন ব্যতিক্রমী সেবা চালু করেছেন সহকারী কমিশনার ভূমি মো. মাসুদ রানা।

আরও পড়ুন: ‘ইউএনও’ রুহুল আমিনের উদ্যোগে ‘স্বেচ্ছাশ্রমে’ ঝুঁকিমুক্ত হলো ব্রিজটি

ভূমি অফিস সূত্রে জানা গেছে, আজ (বৃহস্পতিবার) সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত ২০ জন সেবাগ্রহীতাকে তৎক্ষণিক ভূমিসংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করে দেন এসিল্যান্ড মো. মাসুদ রানা।

এ সময় উপজেলা ভারপ্রাপ্ত কানুনগো ও সার্ভেয়ার শিশির স্বপন চাকমা, নাজির সমির দাশ, অফিস সহকারী রুমি দাশ, অফিস সহায়ক নয়ন দাশসহ সেবা গ্রহীতারা উপস্থিত ছিলেন।

সেবাগ্রহীতা পুটিবিলা ইউনিয়নের পহরচাঁদা এলাকার মছুদা বেগম জানান, প্রায় দশ বছর আগে কিছু জায়গা বন্দোবস্তি করেছিলাম। আজ এসিল্যান্ড স্যার নামজারি খতিয়ান করে দিয়েছেন। সত্যি খুব ভালো লাগছে।

দক্ষিণ পুটিবিলার আরেক সেবাগ্রহীতা ফরিদুল আলম বলেন, ২০১৯ সালের রেজিস্ট্রি করা জমির আজ নামজারি খতিয়ান খুলে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: সায়র’র ব্যতিক্রম উদ্যোগ—অসহায় বাবারা উপহার পেলেন ‘ভালোবাসার ব্যাগ’

এছাড়া আমিরাবাদ ইউনিয়নের সুখছড়ি এলাকার সাইফুল ইসলামের পৈত্রিক সম্পত্তি জামাল হোসেন গং এর নামে নামজারি করা হয়। সেই নামজারি কেটে পুনরায় সাইফুল ইসলামের নামে নামজারি করে দেওয়া হয়।

জানতে চাইলে উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. মাসুদ রানা আলোকিত চট্টগ্রামকে বলেন, ভূমি অফিসে দালাল ও হয়রানিমুক্ত সেবা প্রদানের জন্য এখন থেকে নিয়মিত গণশুনানি করা হবে। সেবাপ্রার্থীরা সরাসরি যেন আমার কাছে এসে তাদের সমস্যার কথা জানাতে পারেন এবং তাদের বিভিন্ন সমস্যা সমাধান স্বল্পসময়ের মধ্যে দেওয়া যায় সেজন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে।

সাত্তার/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm