রাস্তা হয়ে গেছে নদী, ঘর যেন সুইমিংপুল

নগরে দিনভর হয়েছে তুমুল বৃষ্টি। রোববার (৬ জুন) দুপুর ৩টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রেকর্ড করা হয়েছে ৭০ দশমিক ৪০ মিলিমিটার বৃষ্টিপাত।

এদিকে ভারী বৃষ্টিতে নগরজুড়ে দেখা দিয়েছে দুর্ভোগ। দিনভর দুর্ভোগের এই ছবিগুলো ধরা পড়েছে আলোকিত চট্টগ্রামের ক্যামেরায়।

জলাবদ্ধতার জন্য দারুণ খ্যাতি রয়েছে হালিশহরের। তারওপর আবার ওয়াসার ‘কাটাকাটি’র ধকল। কাটাছেঁড়া রাস্তা আর তুমুল বৃষ্টি এলাকাবাসীর দুর্ভোগ বাড়িয়েছে কয়েকগুণ। এ ‍দুর্ভোগ বেশ ভুগিয়েছে কোমলমতি শিশুদেরও।

বৃষ্টিতে চকবাজারে পানি ওঠার চিত্র বেশ পুরোনো। এখনো পর্যন্ত এ সমস্যার সমাধান করতে পারেনি কেউ। রোববারের বৃষ্টিতে নবাব সিরাজ দৌল্লা রোডের বালি আকের্ডের সামনে পানির ধকল কাটিয়ে উঠতে না পেরে বিকল হয়ে যায় অটোরিকশাটি।

পশ্চিম বাকলিয়ার কে বি আমান আলী রোডের খালপাড়ের মুখ-সংলগ্ন স্থানটি দীর্ঘদিন ধরে ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে। সম্প্রতি খালের কিছু অংশ পরিষ্কার করে ময়লা তুলে রাস্তায় রাখা হয়েছিল। তবে রোববারের বৃষ্টিতে খালের ময়লা ফের চলে গেছে খালে।

হালিশহরবাসীর দুঃখের নাম ‘মহেশখাল’। সম্প্রতি খালের বাঁক সোজা করার কাজ চললেও বন্ধ হয়নি বৃষ্টিতে জলাবদ্ধতা। রোববার হালিশহরের অসংখ্য ঘরে এভাবেই ঢুকে যায় বৃষ্টির পানি। রঙ্গীপাড়ার এই পরিবারটির মতো দুর্ভোগ পোহাতে হয়েছে এখানকার অনেক পরিবারকে।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm