‘বঙ্গবন্ধুকন্যার জন্মদিন’—পটিয়ায় গণর‌্যালিতে ৫০ হাজার মানুষের ভালোবাসা

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের জোয়ার বইছে পটিয়ায়। একের পর এক উন্নয়নে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ পটিয়াবাসী। বঙ্গবন্ধুকন্যার জন্মদিনে স্মরণীয় আয়োজনে সেই কৃতজ্ঞতাই যেন প্রকাশ করলেন পটিয়াবাসী।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জন্মদিনের গণর‌্যালিতে অংশ নেন পটিয়ার অন্তত ৫০ হাজার মানুষ। পটিয়ার আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি এই গণর‌্যালিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন সর্বস্তরের মানুষ। অর্ধলাখ মানুষের বর্ণিল এই গণর‌্যালির নেতৃত্বে ছিলেন হুইপ সামশুল হক চৌধুরী এমপি।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে পটিয়া আদর্শ স্কুল মাঠে আয়োজন করা হয় সমাবেশও। উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এ আয়োজন করে।

আরও পড়ুন: ৭ মে—নিষেধাজ্ঞার পরও গণতন্ত্রের জন্য দেশে ফিরেন বঙ্গবন্ধুকন্যা

দুপুরের পর থেকেই উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে সমাবেশস্থলে আসতে থাকে একের পর এক মিছিল। মিছিলের এই স্রোতে যেমন ছিলেন দলের নেতাকর্মীরা, তেমনি ছিলেন স্থানীয় সাধারণ মানুষও।

৭৫টি বেলুন উড়িয়ে জন্মদিনের বর্ণিল আয়োজনের সূচনা করেন হুইপ সামশুল হক চৌধুরী এমপি। সমাবেশে তিনি বলেন, পটিয়ায় মাননীয় প্রধানমন্ত্রী ৫ হাজার কোটি টাকার উন্নয়ন করেছেন। উপজেলা পর্যায়ে সারা বাংলাদেশের মধ্যে পটিয়াকে তিনি যে বিশেষ বরাদ্দ দিয়েছেন সেজন্য আমরা পটিয়াবাসী প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। এই ‍কৃতজ্ঞতা প্রকাশের জন্যই প্রধানমন্ত্রীর জন্মদিনে স্মরণীয় এই আয়োজন।

Thai Food
বঙ্গবন্ধুকন্যা
অর্ধলাখ মানুষের সমাবেশে বক্তব্য রাখেন হুইপ সামশুল হক চৌধুরী এমপি

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন করেছিলেন। আর মাননীয় প্রধানমন্ত্রী তাঁর সুযোগ্য নেতৃত্বে সেই দেশকে নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে রূপান্তর করে উন্নত রাষ্ট্র গড়ে চলেছেন।

আরও পড়ুন: জন্মদিন : অর্জনে অনন্য শেখ হাসিনা

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশীদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম চেম্বারের পরিচালক ও আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য নাজমুল করিম চৌধুরী শারুন, পটিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আ ক ম সামশুজ্জামান, পৌর মেয়র আইয়ুব বাবুল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান দেবব্রত দাশ, উপজেলা ভাইস চেয়ারম্যান তিমির বরণ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, পৌর আওয়ামী লীগ সভাপতি আলমগীর আলম ও সাধারণ সম্পাদক এম এন এ নাছির।

বঙ্গবন্ধুকন্যা
বঙ্গবন্ধুকন্যার জন্মদিনে হুইপ সামশুল হক চৌধুরী এমপির নেতৃত্বে বের হয় বর্ণিল গণর‌্যালি

সমাবেশ শেষে হুইপ সামশুল হক চৌধুরী এমপির নেতৃত্বে বের করা হয় ৫০ হাজার মানুষের বর্ণিল গণর‍্যালি। গণর‌্যালিটি পটিয়া সদরের সড়ক প্রদক্ষিণ করে ইন্দ্রপুল বাইপাস সড়কে গিয়ে শেষ হয়।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm