ছাত্রলীগ নেতা নোবেল হত্যা—৩২ জনকে আসামি, তালিকায় আওয়ামী লীগ নেতাও

কক্সবাজারের চকরিয়ায় প্রতিপক্ষের গুলিতে নিহত সাবেক ছাত্রলীগ নেতা ও সম্ভাব্য ইউপি চেয়ারম্যান প্রার্থী নাসির উদ্দিন নোবেল হত্যার ঘটনায় থানায় মামলা হয়েছে।

চকরিয়া বৃহস্পতিবার (১৯ আগস্ট) নিহতের ছোট ভাই মামুনুর রশীদ বাদী হয়ে এ হত্যা মামলা দায়ের করেন।

মামলায় মাতামুহুরী উপজেলা আওয়ামী লীগের সহসাধারণ সম্পাদক মো. খলিল উল্লাহ চৌধুরীকে প্রধান আসামি করা হয়েছে। মামলায় ২০ জনের নাম উল্লেখ করে আরও ১০-১২ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে এজাহারভুক্ত তিন আসামিকে চট্টগ্রামের একটি বাসা থেকে পুলিশ গ্রেপ্তার করেছে।

আরও পড়ুন: সন্ত্রাসীদের গুলিতে ‘এমইএস কলেজ’ ছাত্রলীগ নেতা নিহত

গ্রেপ্তাররা হলেন- চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের দিয়ারচর গ্রামের মো.ইউনুছের ছেলে নুরুল আলম (১৯), একই ইউনিয়নের বেতুয়ারকুল গ্রামের বশির আহমদের ছেলে রিয়াজুল ইসলাম (১৯) ও নাদির হোসেনের ছেলে হেলাল উদ্দিন (৩৮)।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের আলোকিত চট্টগ্রামকে বলেন, মামলার এজাহারভুক্ত তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের ধরতে পুলিশের একাধিক টিম মাঠে রয়েছে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলায় জমি নিয়ে বিরোধের জের ধরে নাসির উদ্দিন নোবেলকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় আরও ৯ জন গুলিবিদ্ধ হয়ে আহত হয়।

আহতরা বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহতদের মধ্যে আজিজুল হকের অবস্থা আশঙ্কাজনক বলে পরিবার সূত্রে জানা গেছে।

মুকুল/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm