চট্টগ্রামে করোনা : স্কুল-কলেজ খোলার দিনে ‘বড়’ খবর

সারাদেশের মতো আজ (১২ সেপ্টেম্বর) থেকে খুলছে চট্টগ্রামের সব স্কুল-কলেজ। দীর্ঘ ছুটি শেষে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার এই মাহেন্দ্রক্ষণেই পাওয়া গেল ‘বড়’ খবর। চট্টগ্রামে করোনার সংক্রমণ নেমে এসেছে পাঁচ শতাংশের নিচে!

বিশেষজ্ঞদের মতে, করোনার সংক্রমণ পাঁচ শতাংশের মধ্যে থাকলে তা নিয়ন্ত্রণে আছে বলে ধরা হয়। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১১৮ নমুনা পরীক্ষায় ৫৩ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ৪ দশমিক ৭৪ শতাংশ।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : ১০ শূন্যে ‘স্বস্তি’

রোববার (১২ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ১ হাজার ১১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৩ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। তাদের মধ্যে নগরের ৩০ জন এবং উপজেলার ২৩ জন।

Thai Food

এদিকে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ২৬৮ জনে। আর মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৮০১ জনে।

আরও পড়ুন: করোনায় ‘সুখবর’ : চট্টগ্রামে নমুনা বাড়লেও শনাক্ত বাড়েনি, কমেছে মৃত্যু 

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ১৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৫ জন ও শেভরণ হাসপাতাল ল্যাবে ১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ২ জন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm