ঈদ জামাতে করোনামুক্তির প্রার্থনা

করোনাকালে এবারও পবিত্র ঈদুল ফিতর পালিত হচ্ছে অনাড়ম্বরভাবে। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর মুসলিম সম্প্রদায় উদযাপন করছে এ উৎসব।

ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসরণ করে বন্দর নগরী চট্টগ্রামেও উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে সবচেয়ে বড় ধর্মীয় এ উৎসবে অংশ নিচ্ছে পুরো দেশ।

শুক্রবার (১৪ মে) সকাল ৮টায় চট্টগ্রাম সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে দামপাড়া জমিয়তুল ফালাহ্ মসজিদে।

লালদীঘি শাহী জামে মসজিদে প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টা ১৫ মিনিটে এবং দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টা ১৫ মিনিটে। এছাড়া সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, হযরত শেখ ফরিদ (র.) চশমা ঈদগাহ মসজিদ, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ ও মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদে (সাগরিকা জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন) ঈদ জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হয়েছে।

Yakub Group

এদিকে নগরের ৪১টি ওয়ার্ডে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে ১টি করে প্রধান ঈদ জামাত নিজ নিজ এলাকার মসজিদে অনুষ্ঠিত হয়। তবে কেন্দ্রীয় ঈদ জামাত কমিটি স্টেডিয়াম প্রাঙ্গণে নামাজের আয়োজন করে থাকলেও করোনার কারণে এবার তা হয়নি।

ঈদ জামাত শেষে খুতবার পর দোয়া ও মোনাজাত করা হয়। করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দেশ-জাতিকে রক্ষায় প্রার্থনা এবং করোনায় নিহতদের জন্য দোয়া কামনা করা হয়।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm