মৃত্যু কমাতে ২৪ বেডের আইসিইউতে রোগীর সেবা দেবে পার্কভিউ হাসপাতাল

দ্বিগুণ করল সুবিধা 

চট্টগ্রামে দিন দিন বাড়ছে করোনা রোগী। রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছে সরকারি-বেসরকারি হাসপাতালগুলো।

এদিকে নগরে আইসিইউ (নিবিড়  পরিচর্যা কেন্দ্রে) সংকটও চরম পর্যায়ে পৌঁছেছে। ছেলেকে বাঁচাতে নিজের আইসিইউ বেড ছেড়ে দিয়ে মায়ের আত্মাহুতির করুণ ঘটনাও ঘটেছে গতকাল (২৮ জুলাই) চট্টগ্রামে।

পরিস্থিতি যখন এমন ঠিক তখন এগিয়ে এসেছে নগরের সেবার অন্যতম আস্থা ‘পার্কভিউ হাসপাতাল’। সংকট কাটাতে আইসিইউ বেড দ্বিগুণ করেছে নগরের পাঁচলাইশে অবস্থিত এ হাসপাতালটি। মঙ্গলবার (২৮ জুলাই) পার্কভিউ হাসপাতাল কর্তৃপক্ষ করোনা রোগীর জন্য ১২টি আইসিইউ থেকে বাড়িয়ে করেছে ২৪।

এ বিষয়ে জানতে চাইলে পার্কভিউ হাসপাতালের জেনারেল ম্যানেজার তালুকদার জিয়াউর রহমান আলোকিত চট্টগ্রামকে বলেন, আমরা শুরু থেকেই করোনা রোগীদের সর্বোচ্চ সেবার দেওয়ার চেষ্টা করছি। আমাদের ১২টি আইসিইউ ছিল। রোগীর চাপ বেড়ে যাওয়ায় আইসিইউ সুবিধা দ্বিগুণ করে মোট ২৪টিতে উন্নীত করা হয়েছে। এর ফলে করোনাকালীন সংকট থেকে রোগীদের কিছুটা হলেও মুক্তি মিলবে।

সরেজমিন গিয়ে দেখা গেছে, নগরের বেসরকারি এই হাসপাতালে এখন ২৪টি আইসিইউ বেড রয়েছে। এছাড়া এভেকয়ার হাসপাতালে ১২টি, ম্যাক্স হাসপাতালে ৭টি, সার্জিস্কোপে ৩টিসহ মোট ২৪টি আইসিও বেড রয়েছে।

বিভিন্ন হাসপাতাল সূত্রে জানা গেছে, রোগী শনাক্তের হার বেড়ে যাওয়ায় করোনা ডেডিকেটেড সরকারি হাসপাতালগুলোর সাধারণ শয্যা থেকে শুরু করে কেবিন ও আইসিইউ রোগীতে ঠাসা। অন্যান্য জটিল রোগীদের আইসিইউ ও কেবিন সাপোর্ট দিতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

সংশ্লিষ্টরা বলছেন, গত এক থেকে দেড় সপ্তাহ ধরে কোভিড আক্রান্ত রোগী অস্বাভাবিক বেড়ে যাওয়ায় হাসপাতালগুলোকে চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে। আইসিইউ’র জন্য অপেক্ষায় থাকা রোগী ও স্বজনের হাহাকার বাড়ছে।

সিএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm