করোনা: সীতাকুণ্ডে হঠাৎ লাফ, ‘হটস্পট’ ফটিকছড়ি-রাউজান, শীর্ষে হাটহাজারী

চট্টগ্রামের উপজেলাগুলোতে করোনা রোগীর মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েই চলেছে। এখন পর্যন্ত চট্টগ্রামের ১৪ উপজেলায় করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ৯০৫ নমুনায়। অন্যদিকে মৃত্যু হয়েছে ২৫১ জন করোনা রোগীর।

বুধবার (৭ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা যায়।

চট্টগ্রামের উপজেলাগুলোর মধ্যে হাটহাজারীতে করোনা শনাক্ত ও মৃত্যুর খবর মিলেছে সবচেয়ে বেশি। এ উপজেলায় এখন পর্যন্ত ৫৩ জন করোনা রোগীর মৃত্যু ও ২ হাজার ৯৬৮ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

সীতাকুণ্ডে হঠাৎ করেই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। এ উপজেলায় এখন পর্যন্ত ৩১ জন করোনা রোগীর মৃত্যু ও ১ হাজার ৪৮৩ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

এদিকে রাউজানে এখন পর্যন্ত ২১ জন করোনা রোগীর মৃত্যু ও ১ হাজার ৬৭৫ নমুনায় করোনা শনাক্ত, ফটিকছড়িতে ২০ জন করোনা রোগীর মৃত্যু ও ১ হাজার ৫২৫ নমুনায় করোনা শনাক্ত এবং পটিয়ায় ২১ জন করোনা রোগীর মৃত্যু ও ১ হাজার ৫৯ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া মিরসরাইয়ে ১৩ জন করোনা রোগীর মৃত্যু ও ৮৪০ নমুনায় করোনা শনাক্ত, রাঙ্গুনিয়ায় ১৪ জন করোনা রোগীর মৃত্যু ও ৮০৬ নমুনায় করোনা শনাক্ত, বোয়ালখালীতে ২১ জন করোনা রোগীর মৃত্যু ও ৭৬১ নমুনায় করোনা শনাক্ত, আনোয়ারায় ৮ জন করোনা রোগীর মৃত্যু ও ৬৪৩ নমুনায় করোনা শনাক্ত, বাঁশখালীতে ৮ জন করোনা রোগীর মৃত্যু ও ৬৪২ নমুনায় করোনা শনাক্ত, চন্দনাইশে ৮ জন করোনা রোগীর মৃত্যু ও ৪৯৬ নমুনায় করোনা শনাক্ত, সাতকানিয়ায় ১৮ জন করোনা রোগীর মৃত্যু ও ৪৫৪ নমুনায় করোনা শনাক্ত, লোহাগাড়ায় ১০ জন করোনা রোগীর মৃত্যু ও ৩৫৬ নমুনায় করোনা শনাক্ত এবং সন্দ্বীপের ৫ জন করোনা রোগীর মৃত্যু ও ১৯৭ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

জেডএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!