কোটি টাকার সোনা নিয়ে ধরা পড়া চীনা নাগরিকের ৭ বছরের জেল

স্বর্ণ চোরাচালান মামলায় চীনা নাগরিক ফ্যান রংগুইকে ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদনণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছার আদালত এ রায় ঘোষণা করেন।

আরও পড়ুন : নুরজাহান গ্রুপের ভেজাল তেল সরাতে হচ্ছে বাজার থেকে, জেলে যেতে হবে এমডি রতনকে

কারাদণ্ডপ্রাপ্ত আসামি ফ্যান রংগুই চীনের জিং ওয়েস্ট আরডি বিয়াং এর ফ্যান উই ঝাংয়ের ছেলে। তার পাসপোর্ট নম্বর ইএ-১৭২৪৩৪৮।

আদালত সূত্র জানায়, ২০১৯ সালের ৮ মে দুবাই থেকে হজরত শাহ আমানত (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করা একটি ফ্লাইটের যাত্রী ছিলেন চীনা নাগরিক ফ্যান রংগুই। এসময় তার ব্যাগ থেকে আনুমানিক ১ কোটি ২০ লাখ টাকা মূল্যের ২৪টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এ ঘটনায় কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা শাহারিয়ার হোসেন বাদী হয়ে পতেঙ্গা থানায় মামলা দায়ের করেন।

মামলার চার মাস পর ফ্যান রংগুইকে একমাত্র আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে পতেঙ্গা থানা পুলিশ। ২০২১ সালের ৮ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

মহানগর দায়রা জজ আদালতের পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, স্বর্ণ চোরাচালান মামলায় এক চীনা নাগরিকের ৭ বছরের কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

পিপি আরও বলেন, রাষ্ট্রপক্ষে ৯ জনের সাক্ষ্য উপস্থাপন করা হয়। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!