চট্টগ্রামের ২ জেলায় শৈত্যপ্রবাহ, থাকতে পারে আরও ৩ দিন

চট্টগ্রাম বিভাগের ফেনী ও রাঙামাটি জেলাসহ দেশের বিভিন্ন জায়গায় মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বইছে।

গত ২৪ ঘণ্টায় রাঙামাটিতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং ফেনীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াস। এ দুজেলায় আরও ২ থেকে ৩ দিন পর্যন্ত শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলে জানায় সংশ্লিষ্টরা।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, চট্টগ্রাম বিভাগের ফেনী, রাঙামাটিসহ ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, সিরাজগঞ্জ, মৌলভীবাজার, চুয়াডাঙ্গা, যশোর, কুষ্টিয়া, বরিশাল ও ভোলা জেলার ওপর দিয়ে বইছে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ। তবে কিছু কিছু জায়গায় তা প্রশমিত হতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়। অন্যদিকে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি রেকর্ড করা হয়েছে টেকনাফে। তবে দেশের কোথাও বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি।

এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও এর আশপাশের এলাকাগুলোর কোথাও কোথাও মাঝারি থেকে ঘন এবং হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। চট্টগ্রামসহ সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিত চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, চট্টগ্রাম বিভাগের রাঙামাটি ও ফেনী জেলার ওপর দিয়ে বয়ে চলা মৃদু শৈত্যপ্রবাহ আরও ২-৩ দিন থাকতে পারে। তবে এ দুটি জেলা ছাড়া চলতি সপ্তাহে চট্টগ্রাম বিভাগের অন্য কোনো জায়গায় শৈত্যপ্রবাহের সম্ভাবনা নেই।

জেএন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!