হামাগুড়ি দিয়ে গরম দুধে পড়ে যাওয়া সেই শিশু বাঁচল না

আনোয়ারায় গরম দুধে পড়ে দগ্ধ হওয়া শিশু জাইফা রহমান (২) মারা গেছে।

সোমবার (১ জানুয়ারি) শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জাইফা রহমান উপজেলার চাতরী ইনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের হাজী ইসমাইল চৌধুরী বাড়ির মো. হাবিবুর রহমান চৌধুরী হেলালের মেয়ে। তার এক বড় ভাই রয়েছে।

আরও পড়ুন : মা চাকরিতে গেলে ২ বছরের শিশুকে আগুনের ছ্যাঁকা দিত বাবা, ধাক্কা মেরে খুন

পারিবারিক সূত্র জানায়, বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুর ২টার দিকে নিজ বাসায় গরম দুধে পড়ে দগ্ধ হয় শিশু জাইফা রহমান। তাকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যায় স্বজনরা। অবস্থার অবনতি হলে ৩১ ডিসেম্বর ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে গত সোমবার চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জাইফার বাবা হাবিবুর রহমান চৌধুরী জানান, স্থানীয় বাজারে তাদের একটি দোকান আছে। সেদিন দোকানের জন্য একটি পাত্রে দুধ গরম করে রাখা হয়। ওই সময় জাইফা ঘুমিয়ে ছিল। হঠাৎ ঘুম থেকে উঠে সে হামাগুড়ি দিয়ে এসে গরম দুধের পাত্রে ওপর পড়ে যায়। এসময় দগ্ধ হলে গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যাই। এরপর অবস্থার অবনতি হলে ৩১ ডিসেম্বর ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে সোমবার সে মারা যায়।

এদিকে এ ঘটনায় শাহবাগ থানায় একটি অপমৃত্যু মামলা রুজু হয়েছে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

জিইউটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!