হ্যান্ডকাপ পরিয়ে নিয়ে যাচ্ছিল আটক যুবককে, হাতে ছিল ওয়াকিটকি

সীতাকুণ্ডে ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণার সময় আবদুল করিম নামে এক প্রতারককে আটক করেছে পুলিশ।

এদিকে আজ (মঙ্গলবার) দুপুরে মামলার পর তাকে আদালতের পাঠায় পুলিশ।

এর আগে সোমবার (৬ ফেব্রুয়ারি) রাতে উপজেলার ভাটিয়ারী এলাকা থেকে ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণার সময় তাকে আটক করে স্থানীয়রা। পরে থানায় খবর দিলে পুলিশ এসে তাকে আটক করে নিয়ে যায়।

আটক আবদুল করিম বগুড়া জেলার বাসিন্দা বলে জানা গেছে। তিনি বগুড়ার মহিষবাতান গ্রামের রাজা মিয়ার ছেলে।

আরও পড়ুন: হাতে থাকে ওয়াকিটকি, ঘুরেন মোটরসাইকেলে—নৌবাহিনীর বড় অফিসার তিনি

স্থানীয় সূত্র জানায়, আবদুল করিম বেশ কিছুদিন ধরে এলাকায় ওয়াকিটকি ও হ্যান্ডকাপ নিয়ে স্থানীয় যুবকদের ধরে মিথ্যা অভিযোগে গাড়িতে তুলে নিতেন। এরপর জিম্মি করে টাকার বিনিময়ে ছেড়ে দিতেন। সম্প্রতি একইরকম কয়েকটি অভিযোগ আসে ভাটিয়ারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজিম উদ্দিনের কাছে। পরে এসব বিষয়ে তিনি থানায় যোগাযোগ করে নিশ্চিত হন, ওইসব ঘটনার সময় কোনো পুলিশ সেখানে দায়িত্ব পালন করেনি। এরপর প্রতারণার বিষয়টি নিশ্চিত হয়ে তিনি এলাকাবাসীকে সতর্ক করেন।

এদিকে সোমবার রাতে প্রতারক আবদুল করিম ভাটিয়ারী এলাকার এক যুবককে আটক করে তার হাতে হ্যান্ডকাপ লাগিয়ে গাড়িতে তোলার চেষ্টা করেন। এসময় স্থানীয়রা তাকে আটকে ইউপি চেয়ারম্যানকে জানালে তিনি ঘটনাস্থলে এসে থানায় যোগাযোগ করেন। এরপর পুলিশ এসে আব্দুল করিমকে আটক করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে ভাটিয়ারীর ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন আলোকিত চট্টগ্রামকে বলেন, প্রতারক আবদুল করিম গত কয়েকদিন ধরে এলাকায় বিভিন্ন যুবককে ডিবি পরিচয়ে আটক করে গাড়িতে তুলে মারধর ও ভয়ভীতি দেখিয়ে টাকা আদায় করেন। কয়েকটি ঘটনা জানার পর আমি থানায় যোগাযোগ করে তার প্রতারণার বিষয়টি নিশ্চিত হই এবং এলাকার মানুষকে সতর্ক করি।

চেয়ারম্যান আরও বলেন, সোমবার রাতে আবদুল করিম এক যুবককে আবারও আটকের চেষ্টা করলে এলাকাবাসী তাকে আটক করে আমাকে খবর দেয়। আমি বিষয়টি পুলিশকে জানাই। পরে পুলিশ এসে তাকে আটক করে থানায় নিয়ে যায়।

যোগাযোগ করা হলে সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদ বলেন, প্রতারক আবদুল করিমের প্রথম টার্গেট ছিল মাদক ব্যবসায়ী। তিনি নিজেকে কখনো ডিবি, কখনো এনএসআই কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্নজনের সঙ্গে প্রতারণা করতেন। প্রাথমিকভাবে নিজের অপরাধ কথা স্বীকার করেছেন তিনি। গত ১৫ দিন প্রতারণার মাধ্যমে তিনি ২০ হাজার টাকা আয় করেছেন।

ওসি আরও বলেন, আজ দুপুরে আবদুল করিমের বিরুদ্ধে মামলার পর আদালতে পাঠানো হয়েছে।

এসএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!