সেই মোস্তাফিজুরের জন্য ‘ভয়’ দেখানো কাউন্সিলর গফুরের ৩ বছরের জেল

বাঁশখালীতে নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমানের পক্ষে ভোট কেটে নেওয়ার অপরাধে আটক পৌরসভার কাউন্সিলর আব্দুল গফুরকে (৩৯) তিন বছরের সাজা ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৭ জানুয়ারি) চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে দায়িত্বপ্রাপ্ত সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওসার মাহমুদের ভ্রাম্যমাণ আদালত এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আব্দুল গফুর পৌরসভার দক্ষিণ জলদী আশকরিয়াপাড়ার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এবং প্রাক্তন চেয়ারম্যান আলী আকবরের ছেলে। তিনি ওই আসনের এমপি মোস্তাফিজুর রহমানের অনুসারী ছিলেন।

আরও পড়ুন : বাঁশখালীর সেই নৌকার মাঝির প্রার্থিতা বাতিল, চকরিয়ায় জাফরের ভোট বর্জন

জানা গেছে, আব্দুল গফুর ভোটের দিন সকালে দক্ষিণ জলদী আশকরিয়াপাড়ার ভোটকেন্দ্রে ভোটারদের ভয় দেখিয়ে নৌকা প্রতীকে ভোট দিতে বাধ্য করেন এবং ভোট কেটে নেন। পরে তাকে পুলিশ আটক করে।

এরপর থানার ওসি তোফায়েল আহমদের কক্ষে নৌকার প্রার্থী এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী এসে পুলিশকে ধমকসহ এক এসআইকে মারতে উদ্যত হন। এ ঘটনারর একটি ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। এরপর এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)।

যোগাযোগ করা হলে বাঁশখালী থানার এসআই নুর হোসেন আলোকিত চট্টগ্রামকে বলেন, দণ্ডপ্রাপ্ত আব্দুল গফুরকে রোববার রাতেই চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, দ্বাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে আওয়ামী লীগের বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমান সিআইপি নির্বাচিত হন।

ইউবি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!