শূন্যরেখা থেকে পালাল ২ যুবক, রেখে গেল সাড়ে ৫ কোটি টাকার মাদক

টেকনাফে ৫ কোটি টাকার ক্রিস্টাল মেথ (আইস) ও ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি)। তবে এসময় জড়িত কাউকে আটক করা যায়নি। উদ্ধার করা এসব মাদকের আনুমানিক মূল্য ৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা।

সোমবার (২ জানুয়ারি) ভোরে বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের বিশেষ টহল টিম উপজেলার হ্নীলা ইউনিয়নের নাফ নদী এলাকা থেকে এসব মাদক উদ্ধার করে।

আরও পড়ুন: ঘর নয়, যেন মাদকের আখড়া—৫ কোটি টাকার আইস-ইয়াবাসহ তরুণী ধরা

বিজিবি সূত্রে জানা যায়, মিয়ানমার থেকে নাফ নদী হয়ে মাদকের একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করবে-এমন সংবাদে বিজিবির বিশেষ টহল টিম হ্নীলা ইউনিয়নের নাফ নদী এলাকায় অভিযান চালায়। এসময় জলসীমার শূন্যরেখা অতিক্রম করে দুজনকে বাংলাদেশের দিকে আসতে দেখে থামার নির্দেশ দেন বিজিবি সদস্যরা। তবে অজ্ঞাত দুব্যক্তি নাফ নদী সাঁতরে মিয়ানমারের নাকফোরা এলাকার দিকে পালিয়ে যায়।

পরে ওই জায়গায় তল্লাশি চালিয়ে পুরনো লুঙি মোড়ানো একটি পোটলার ভেতর ১ কেজি ৬৫ গ্রাম আইস ও ১০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। উদ্ধার করা এসব মাদকের আনুমানিক মূল্য ৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা।

এ বিষয়ে বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার আলোকিত চট্টগ্রামকে বলেন, আজ (সোমবার) ভোরে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নাফ নদী এলাকায় পরিচালিত অভিযানে আনুমানিক ৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকার মাদক উদ্ধার করা হয়েছে।। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। উদ্ধার করা মাদক বিজিবির ব্যাটালিয়ন দপ্তরে রাখা হয়েছে। আইনি প্রক্রিয়া সম্পন্ন করে সব মাদক ধ্বংস করা হবে।

জেএন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!