সহসভাপতি হওয়ার লোভে রাতের আঁধারে বাসে আগুন দিয়েছিল হৃদয়

নগরের দামপাড়ায় বাসে আগুন দেওয়ার ঘটনায় অভিযুক্তকে তিনজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (৪ ডিসেম্বর) রাতে নগরের খুলশী ও চান্দগাঁও এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মো. হৃদয় (২২), মো. নাজির প্রকাশ শরীফ (২১) এবং মো. রায়হান (২৪)।

বিষয়টি নিশ্চিত করে নগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (উত্তর-দক্ষিণ) সাদিরা খাতুন বলেন, বিএনপির ডাকা চলমান অবরোধের সমর্থনে রোববার (৩ ডিসেম্বর) রাতে দামপাড়ায় মশাল মিছিল বের করেন গ্রেপ্তাররাসহ আরও ১০ থেকে ১২ জন। সেই মিছিল থেকে গ্রেপ্তার হৃদয় চালকের আসনে মশাল ছুড়ে মারেন। এসময় চালক ও সহকারী দগ্ধ হন। এছাড়া শরিফ ও রায়হান পাথর মেরে বাসের সামনের কাঁচ ভাঙচুর করেন। আগুন দেওয়ার সময় হৃদয়ের বাম হাত পুড়ে যায়।

আরও পড়ুন : চট্টগ্রামে হরতালের আগেই হঠাৎ বাসে আগুন

তিনি বলেন, চট্টগ্রাম নগর ছাত্রদলের আহ্বায়ক শরীফুল ইসলাম তুহিনের নির্দেশে খুলশী থানার আহ্বায়ক নুর আলম সোহাগ ঘটনার দিন রাতে মশাল মিছিল নিয়ে বের হন। মশাল মিছিল, ভাঙচুর, নাশকতা করতে পারলে হৃদয়কে খুলশী থানা ছাত্রদলের সহসভাপতি করার আশ্বাস দেন নূর আলম। পদের লোভে ছাত্রদলের কর্মী হৃদয় আরও কয়েকজন সহযোগীকে নিয়ে মিছিল বের করে বাসে আগুন দেয়।

তিনি আরও বলেন, গত ৩১ অক্টোবর নগরের দামপাড়ার গরীবউল্লাহ শাহ বাস কাউন্টার এবং ১ ডিসেম্বর পাহাড়তলী পুলিশ ফাঁড়ির সামনে বাসে আগুন দেয় হৃদয় ও তার সহযোগীরা। তাদের বিরুদ্ধে খুলশী থানায় বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে।

প্রসঙ্গত, ৩ ডিসেম্বর রাতে নগরের খুলশী থানার দামপাড়া বাস কাউন্টারের সামনে ঢাকাগামী রিল্যাক্স পরিবহনের একটি বাসে আগুন, ভাঙচুর এবং চালক তারেক ও হেলপার নাজিম উদ্দিনের গায়ে আগুন দেওয়ার ঘটনা ঘটে। অগ্নিদগ্ধ দুজন বর্তমানে বার্ন হাসপাতালে চিকিৎসাধীন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!