সরকারি চাকরিতে জালিয়াতি—লিখিত পরীক্ষায় পার পেলেও মৌখিকে ধরা খেল ১৫

চট্টগ্রাম জেলার রাজস্ব অফিসের অফিস সহায়ক পদের মৌখিক পরীক্ষা দিতে এসে প্রক্সির দায়ে ১৫ পরীক্ষার্থী ধরা পড়েছেন। ধরা পড়াদের ৫ জনকে অর্থদণ্ড এবং ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। এর আগে বাথরুমে যাওয়ার কথা বলে ২১ পরীক্ষার্থী পালিয়ে যায়।

বুধবার (১ জুন) সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত নগরের এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম হলে এই মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, চট্টগ্রাম জেলার ১৫টি উপজেলা ভূমি অফিস এবং ৬টি মহানগর সার্কেল ভূমি অফিসে অফিস সহায়কের শূন্যপদে জনবল নিয়োগের জন্য গত ১১ মার্চ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ২৩৭ জন মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হয়। কিন্তু তাদের প্রকৃত দক্ষতা, মেধা ও হাতের লেখা নিরীক্ষণ করা হলে ধরা পড়েন ১৫ পরীক্ষার্থী।

আরও পড়ুন: চট্টগ্রামে ২০ কেন্দ্রে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা, সিএমপির নয়া নির্দেশনা

ধরা পড়া পরীক্ষার্থীদের খাতা যাচাই করে প্রাপ্ত নম্বরের তারতম্যের পাশাপাশি হাতের লেখায়ও অমিল পাওয়া যায়। পরে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা পরীক্ষায় প্রক্সি দেওয়ার কথা স্বীকার করেন। এর আগে তারা অন্য প্রার্থীকে দিয়ে লিখিত পরীক্ষায় পাস করেন।

এ বিষয়ে চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নাজমুল আহসান আলোকিত চট্টগ্রামকে বলেন, জেলা প্রশাসনের রাজস্ব শাখায় অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপের মৌখিক পরীক্ষায় অসাধুপায় অবলম্বনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ জনকে অর্থদণ্ড ও অন্য ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়।

টিবি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!