কর্ণফুলীতে বাবার লাশ অ্যাম্বুলেন্সে রেখেই ৫০ লাখ টাকা ভাগবাটোয়ারায় সন্তানেরা

সন্তানদের দ্বন্দ্বে লাশ দাফন হয়নি ২৪ ঘণ্টায়ও

কর্ণফুলীতে বাবার লাশ ফ্রিজিং অ্যাম্বুলেন্সে রেখে সন্তানদের টাকা ভাগাভাগির এক অমানবিক ঘটনা ঘটেছে। সন্তানদের এমন কাণ্ডে হতবাক এলাকার মানুষ। এ নিয়ে এলাকাজুড়ে চলছে তুমুল সমালোচনা।

রোববার (২৫ ডিসেম্বর) বিকেলে উপজেলার বড়উঠান ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের কেরানির বাড়িতে এ ঘটনা ঘটে।

অভিযোগ উঠেছে, বাবার মৃত্যুর পর ছেলেমেয়েদের শোকপ্রকাশ করা তো দূরে থাকুক সময়মতো লাশ দাফনও করেননি সন্তানরা।

জানা গেছে, ৫০ লাখ টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে বাবা মনির আহমেদের লাশ ফ্রিজিং অ্যাম্বুলেন্সে বাড়ির উঠানে রেখে ১৭ ঘণ্টা ধরে বিরোধে জড়ান সন্তানরা।

স্থানীয় সূত্র জানায়, প্রায় ২৪ ঘণ্টা লাশ পড়ে ছিল অ্যাম্বুলেন্সের ভেতর। রোববার বিকেল ৪টায়ও লাশ দাফন হয়নি।

জানা গেছে, শনিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় মারা যান পদ্মা অয়েল গ্রুপের সাবেক কর্মকর্তা মনির আহমেদ। পরে তার লাশ নিয়ে অ্যাম্বুলেন্সে রাখা হয়।

এদিকে মনির আহমেদের রেখে যাওয়া ৫০ লাখ টাকার নিয়ে ভাই-বোনের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। এ কারণে রোববার বিকেলেও লাশ দাফনের ব্যবস্থা করা হয়নি।

পরে বিষয়টি সমাধানে সালিশি বৈঠক ডাকা হয়। তাতেও সমাধান না হলে ঘটনাস্থলে আসে কর্ণফুলী থানা পুলিশ।

স্থানীয়রা জানান, মনির আহম্মদ চাকরি থেকে অবসরে সময় কোম্পানি থেকে ৫০ লাখ টাকা পেনশন পান। সেই টাকা ভাগাভাগি না হওয়া পর্যন্ত লাশ দাফন করতে দেননি সন্তানরা।

মনির আহম্মদের বড় ছেলের অভিযোগ, তাদের বোন বিবি আক্তার বাবার অ্যাকাউন্টের ৫০ লাখ টাকা তুলে নিয়েছেন। ওই টাকার কোনো হিসাব পাচ্ছেন না। তাই এলাকার সালিশ বৈঠকে একটা সমাধান করতে চান পিতার লাশ কবরে দেওয়ার আগে।

এ বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য সাহাব উদ্দিন আলোকিত চট্টগ্রামকে বলেন, মনির আহম্মদ মারা যাওয়ার পর তাদের সন্তানদের মধ্যে টাকার বিরোধ শুরু হয়। সেটা এখনো সমাধান হয়নি।

বড়উঠানের ইউপি চেয়ারম্যান মো. দিদারুল আলম দিদার বলেন, আমি ঘটনা সম্পর্কে কিছু জানি না। তবে কিছুক্ষণ আগে একজন গণমাধ্যমকর্মী জানিয়েছেন একজন লোক মারা গেছেন৷ তার রেখে যাওয়া টাকার ভাগাভাগির জন্য লাশ দাফন হচ্ছে না।

যোগাযোগ করা হলে কর্ণফুলী থানার অফিসার ইনজার্জ (ওসি) মো. দুলাল মাহমুদ আলোকিত চট্টগ্রামকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লাশ দাফনের ব্যবস্থা করা হচ্ছে।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!