লোহাগাড়ায় এক সপ্তাহে নামজারি, মিস মামলার নিষ্পত্তিও মুহূর্তেই!

ভূমি সংক্রান্ত বিভিন্ন সমস্যার বিষয়ে পরামর্শ ও সমাধান করেছেন লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহজাহান।

বুধবার (৩১ আগস্ট) সকাল থেকে উপজেলা ভূমি অফিসের বাইরে বসে ভূমি সংক্রান্ত সমস্যার সমাধান করতে দেখা যায় তাঁকে।

অফিস সূত্রে জানা যায়, লোহাগাড়া উপজেলার বিভিন্ন এলাকার জনগণের ভূমি সংক্রান্ত অনেক জটিলতা রয়েছে। সহকারী কমিশনার (ভূমি) মো. শাহজাহান এসব সমস্যা সমাধানের লক্ষ্যে ভূমি অফিসের বাইরে বসে বিভিন্ন সমস্যার সমাধান করে দেন।

আরও পড়ুন: বঙ্গবন্ধুকন্যার ঘোষণা—লোহাগাড়া ‘স্বনির্ভর’ উপজেলা

সেবা গ্রহীতা উপজেলার আমিরাবাদ ইউনিয়নের মানস পাল চৌধুরী জানান, আমাদের পারিবারিক সম্পত্তি নামজারির জন্য আবেদন করেছিলাম। এক সপ্তাহের মধ্যে নামজারি খতিয়ান আজ হাতে পেলাম। এত তাড়াতাড়ি খতিয়ান হাতে পেয়ে যাব ভাবতে পারিনি। দ্রুত সেবাদানের জন্য এসিল্যান্ড স্যারকে ধন্যবাদ জানাই।

আধুনগরের বাসিন্দা ব্যবসায়ী শাহদাত হোসেন বলেন, আমার একটা মিস মামলার ব্যাপারে অবহিত করলে সাথে সাথে সমাধান ও পরামর্শ দেন। এমন সেবার জন্য এসিল্যান্ড স্যার প্রশংসার দাবিদার।

লোহাগাড়া সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল খালেক বলেন, কমিশনার স্যারের প্রশংসনীয় উদ্যোগে দীর্ঘদিনের ভূমি সংক্রান্ত জটিলতা থেকে পরিত্রাণ পাচ্ছেন সাধারণ মানুষ। এভাবে গণশুনানি করলে সাধারণ মানুষ সমস্যার কথা জানাতে পারবে এবং সমস্যার সমাধান করা খুব সহজ হবে। এসিল্যান্ডের এমন উদ্যেগ অব্যাহত থাকুক, প্রত্যাশা সবার।

এসিল্যান্ড মো. শাহজাহান বলেন, আজ অফিসের বাইরে বসে লোহাগাড়া উপজেলার জনসাধারণের ভূমি সংক্রান্ত সমস্যার কথা শুনছি এবং তাৎক্ষণিক সমাধান ও বিভিন্ন বিষয়ে পরামর্শ দিয়েছি। জটিলতা নিরসনে এ উদ্যোগ নেওয়া হয়েছে। আজকে (বুধবার) প্রায় ৫০ জনের নানান সমস্যার কথা শুনেছি। ভবিষ্যতেও এই সেবা অব্যাহত থাকবে।

এসএস/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!