বিয়ের ৬ মাসেই ‘নাবালিকার’ লাশ ঝুলল সিলিং ফ্যানে

রাউজানে মুজাহিদা মিনা (১৬) নামের এক প্রবাসী গৃহবধূর সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল ১১টায় পশ্চিম গুজরা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চাদের দীঘিরপাড়া এলাকার শেখ মনসুর আলীর বাড়ির মৃত রুহুল আমিনের বাড়ি থেকে লাশটি উদ্ধার করা হয়।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, বাগোয়ান ইউনিয়নের পাঁচখাইন মাঝিপাড়া এলাকার মাদ্রাসার শিক্ষক মো. নুরুল হুদার মেয়ে মুজাহিদা মিনাকে (১৬)। ৬ মাস আগে তাকে চট্টগ্রাম শহরে নোটারী পাবলিকের মাধ্যমে সাবালিকা দেখিয়ে পশ্চিম গুজরা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চাদের দীঘিরপাড়া এলাকার শেখ মনসুর আলীর বাড়ির মৃত রুহুল আমিনের ছেলে প্রবাসী মো হারুন (৪০) বিয়ে করেন।

আরও পড়ুন: খেলতে গিয়ে লাশ জাহান—রোহান

এদিকে গৃহবধূ মিনারের মৃত্যুর ঘটনায় সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছেন নিহতের পরিবার।

নিহত মিনার বাবা শিক্ষক নুরুল হুদা ও মিনার মা নুরজাহান বলেন, আমাদের মেয়েকে চাপ প্রয়োগ করে চট্টগ্রাম আদালত ভবনে নিয়ে গিয়ে নোটারি পাবলিকের মাধ্যমে সাবালিকা দেখিয়ে বিয়ে করে প্রবাসী হারুন। বিয়ের পর বিভিন্ন সময় মেয়েকে নির্যাতন করতো ননদরা । মেয়েকে কোনো সময়ে বাপের বাড়িতে আসতে দেয়নি। আজ (মঙ্গলবার) সকালে শ্বশুর বাড়ি থেকে ফোন করে জানায় আমাদের মেয়ে মারা গেছে। যে কক্ষে মেয়ে মারা গেছে সেখানে কাউকে যেতে দেয়নি পুলিশ ও শ্বশুরবাড়ির লোকজন। আমি আমার মেয়ের মৃত্যুর ঘটনায় সুষ্ঠু তদন্ত ও বিচার চাই।

এ বিষয়ে পশ্চিম গুজরা ইউনিয়নের চেয়ারম্যান লায়ন সাহাবুদ্দিন আরিফ আলোকিত চট্টগ্রামকে বলেন, আজ (মঙ্গলবার) সকাল ১১টার দিকে শ্বশুড়বাড়ির লোকজন মিনা আত্মহত্যা করেছে বলে সংবাদ দেয়। ঘটনাটি শুনে আমি ফাঁড়ির ইনচার্জ এসআই ইসমাইলসহ, মহিলা গ্রাম পুলিশ, মিনার বাবা নুরুল হুদা ও মা নুর জাহান বেগমসহ মিনার বোনদের নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় ।

চেয়ারম্যান লায়ন সাহাবুদ্দিন আরিফ আরও বলেন, শ্বশুরবাড়ির শয়নকক্ষের দরজা ভেঙে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় মিনার লাশ উদ্ধার করে পুলিশ।

এদিকে খবর পেয়ে সাংবাদিকরা ঘটনাস্থলে সংবাদ সংগ্রহে গেলে এসআই ইসমাইল হোসেন মিনার শয়নকক্ষে প্রবেশে বাধা দেওয়ার অভিযোগ উঠে।

আরও পড়ুন: প্রাইভেট পড়া হলো না কলেজছাত্রীর, লরির ধাক্কায় মূহুর্তেই লাশ

এ বিষয়ে জানতে চাইলে পূর্বগুজরা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ইসমাইল আলোকিত চট্টগ্রামকে বলেন, শয়নকক্ষে ঢুকার সুযোগ নেই। সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় গৃহবধূ মিনার লাশ উদ্বার করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হচ্ছে।

এসআই ইসমাইল আরও বলেন, ময়নাতদন্ত রিপোর্ট পেলে বলা যাবে এটি হত্যা নাকি আত্মহত্যা। তখন রিপোর্ট দেখে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। লাশ উদ্ধারের ঘটনায় অপমৃত্যু মামলার প্রস্তুতি চলছে ।

এসএ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!