রাউজানে মসজিদের তালা ভেঙে লুট

রাউজানে মসজিদ ও আস্তানা শরীফের দান বাক্স ভেঙে টাকা লুট করেছে দুর্বৃত্তরা।

উপজেলার ১ নম্বর হলদিয়া ইউনিয়নের উত্তরসর্তা দরগাহছড়ি বাজারের হযরত আবদুল কাদের জিলানী আস্তানা শরীফ ও তোতা গাজীর বাড়ি জামে মসজিদে শনিবার (৩ জুলাই) দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

মসজিদ সংশ্লিষ্ট ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, শনিবার দিবাগত রাতে হলদিয়া ইউপির ২ নম্বর ওয়ার্ডের তোতাগাজী বাড়ি শাহে মসজিদের মূল ভবনের দরজার তালা ভেঙ্গে মসজিদের দানবাক্স থেকে প্রায় ১২ হাজার টাকা চুরি করে দুর্বৃত্তরা।

স্থানীয় আবদুল হামিদ বলেন, দুর্বৃত্তরা মসজিদের ইমামের রুমে ঢুকে সবকিছু তছনছ করে ফেলে।

এদিকে একই ওয়ার্ডের হযরত আবদুল কাদের জিলানী (র.) কল্যাণ ট্রাস্টের অফিস রুমের তালা ভেঙে খতিব-ইমামসহ কর্মচারীদের বেতনের ৪২ হাজার টাকা এবং দানবাক্সে থাকা টাকা ও স্বর্ণালঙ্কার চুরি করেছে দুর্বৃত্তরা।

হিসাবরক্ষক মুহাম্মদ হানিফ বলেন, খবর পেয়ে মধ্যরাতে এসে দেখি রুমের তালা ভাঙা। চোরের দল তালা ভেঙে দান বাক্সের সব টাকা নিয়ে গেছে।

ট্রাস্টের সভাপতি মাহবুবুল আলম বলেন, দান বাক্সের টাকার সঙ্গে খতিব-ইমামসহ সকল কর্মচারীর বেতনের টাকাও নিয়ে গেছে চোরের দল। আমরা প্রশাসনের নিকট দ্রুত চোর শনাক্ত করে শাস্তির দাবি জানাচ্ছি।

খবর পেয়ে চিকদাইর পুলিশ ফাঁড়ির এসআই আক্কাস উদ্দিন মজুমদার ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে রাউজান থানার ওসি আবদুল্লাহ হারুন বলেন, চুরির ঘটনায় মসজিদ ও আস্তানা শরীফের কমিটির পক্ষ থেকে কোনো অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলো আমরা ব্যবস্থা নেবো।

শফিউল/ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!