যুবকের জুতার দাম কোটি টাকা, বাসে চড়ে চট্টগ্রাম থেকে গেল ঢাকায়

চট্টগ্রাম থেকে সোহাগ পরিবহনের বাসে ঢাকা যাচ্ছিল সুজন কান্তি দাশ (৩৮) নামে এক যুবক। যার জুতার দাম কোটি টাকা! কারণ তার জুতার ভেতর যে লুকিয়ে ছিল ১৬টি সোনার বার।

শনিবার (৮ অক্টোবর) সীতাকুণ্ডের কুমিরা এলাকায় সোহাগ পরিবহনের বাসে তল্লাশি চালায় জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় সুজনের জুতার ভেতর থেকে বের করা হয় বিশেষ কায়দার লুকানো ১৬টি সোনার বার। আটক সুজন চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার উত্তর ঢেমশা এলাকার মৃত নরেশ চন্দ্র দাশের ছেলে।

রোববার (৯ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক নুর মোহাম্মদ।

আরও পড়ুন: তুরস্কে অপহৃত বাংলাদেশি যুবকের মুক্তি মেলেনি ৩ লাখ টাকায়ও

পুলিশ সূত্র জানায়, শনিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিরা এলাকায় সোহাগ পরিবহনের একটি বাসে তল্লাশি চালিয়ে সুজন নামের এক যুবককে আটক করা হয়। পরে তার দুপায়ের জুতার ভেতর বিশেষ কায়দায় লুকানো ১৬টি সোনার বার উদ্ধার করা হয়। এসব বারের মোট ওজন এক কেজি ৮৬৬ দশমিক ১৬০ গ্রাম। যার বাজারমূল্য এক কোটি ১৫ লাখ ২০ হাজার টাকা।

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক নুর মোহাম্মদ বলেন, বিপুল পরিমাণ সোনার বার নিয়ে নগরের দামপাড়া থেকে এক ব্যক্তি বাসে করে ঢাকায় যাচ্ছেন বলে খবর পাই। এরপর সোহাগ পরিবহনের বাসকে (ঢাকা মেট্রো ব ১২-০৩৫৮) সীতাকুণ্ডের কুমিরা এলাকায় সংকেত দিয়ে থামানো হয়। এরপর গাড়ির জে-৪ সিটে বসা যাত্রী সুজন কান্তি দাশকে তল্লাশির একপর্যায়ে সোনার বার রাখার কথা স্বীকার করেন তিনি।

তিনি আরও বলেন, তার দেওয়া তথ্যে দুপায়ের জুতার ভেতরে বিশেষ কায়দায় লুকানো ১৬টি সোনার বার উদ্ধার করা হয়। এ ঘটনায় সীতাকুণ্ড থানায় মামলা করা হয়েছে।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!