যুবকের ঘরে টিসিবির তেল-ডালের পাহাড় রাউজানে

রাউজানে এবার আরফাত নামে এক যুবকের বাড়ি থেকে বিপুল পরিমাণ ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবির) বোতলজাত সয়াবিন তেল ও মসুর ডাল উদ্ধার করা হয়েছে। এসময় ১ হাজার ৮৮০ লিটার সয়াবিন তেল ও ২২৩ বস্তা মসুর ডাল উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে উপজেলার ১০ নম্বর পূর্ব গুজরা ইউনিয়নের অলিমিয়ার হাটের উত্তর পাশে এ অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুস সামাদ শিকদার।

এর আগে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকালে উপজেলার ১০ নম্বর পূর্ব গুজরা ইউনিয়নের অলিমিয়া হাট বাজারে পরিচালিত অভিযানে দেলোয়ার ট্রেডার্স নামের এক মুদি দোকান থেকে টিসিবির ২ লিটারের ১৩টি বোতলজাত সয়াবিন তেল জব্দ করা হয়েছিল। এসময় দোকান মালিক দেলোয়ারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন : টিসিবির সয়াবিন তেল রাউজানে মুদি দোকানে

জানা যায়, টিসিবির তেল ও মসুর ডাল রাউজান উপজেলা পরিষদ ভবনে এনে রাখা হয়েছে। আরফাত এসব এসব পণ্য ডিলারের কাছ থেকে কিনে ঘরে মজুদ করেন। পরে বিভিন্ন হাট-বাজারে বাড়তি দামে বেচেন।

ফকিরহাট বাজারের ব্যবসায়ী টিসিবির ডিলার স্বপন দাশগুপ্ত বলেন, ১৪টি ইউনিয়ন ও পৌর এলাকায় টিসিবির ডিলার রয়েছেন ৬ জন । এর মধ্যে ১ হাজার ১০০ জন টিসিবির কার্ডধারী গ্রাহক পণ্য কিনেন। আধারমানিক এলাকা থেকে উদ্ধার করা টিসিবির সয়াবিন তেল ও মসুর ডাল বাড়িতে মজুদের ঘটনা তদন্ত করে বের করে এর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক দ্রুত শাস্তির আওতায় আনা জরুরি।

এ বিষয়ে ইউএনও আবদুস সামাদ শিকদার আলোকিত চট্টগ্রামকে বলেন, আরফাতের ঘর থেকে উদ্ধার করা টিসিবির তেল ও ডাল হেফাজতে রাখা হয়েছে । এ ঘটনায় তদন্ত চলছে। জড়িতদের বিরুদ্বে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসএ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!