ঢাবিতে ছাত্রদলের সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে মহসিন কলেজে মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদল ও বহিরাগত সন্ত্রাসীরা ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (২৯ মে) বেলা ১২টায় কলেজ গেইটের সামনে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের ছাত্রপ্রতিনিধি আনোয়ার হোসেন পলাশ।

আরও পড়ুন: স্বাধীনতা দিবসে মহসিন কলেজের নাঈম-মিজানরা মাথা ফাটাল ছাত্রলীগ নেতার

মানববন্ধনে বক্তারা বলেন, জিয়াউর রহমান শিক্ষাঙ্গণে ছাত্রদলের হাতে অস্ত্র তুলে দিয়ে শিক্ষার পরিবেশকে বিষিয়ে তুলেছিলেন। আর বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনা শিক্ষার্থীদের হাতে বই ও কলম তুলে দিয়ে তাদেরকে সঠিক পথে পরিচালিত করেছেন। এটাই বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে মৌলিক পার্থক্য। বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগকে তিনি শিখিয়ে গেছেন কীভাবে ছাত্ররাজনীতি করতে হয়। ছাত্রলীগের প্রতিটি কর্মী হোক দুর্নীতির ও মাদকের বিরুদ্ধে সোচ্চার এবং নৈতিকতার প্রশ্নে আপোষহীন।

বক্তারা আরও বলেন, একসময় শিক্ষা প্রতিষ্ঠানে টেন্ডারবাজি ও অস্ত্রবাজি হতো। শিক্ষার্থীদের ভয় দেখানো হতো, গুলি করা হতো। এখন সেই অবস্থা নেই। সাধারণ শিক্ষার্থীরা সেশনজটবিহীন পড়ালেখা করছেন। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাদের হাতে বই তুলে দিয়েছেন। কারণ বই দিয়েই অস্ত্রকে নিবারণ করা যায়।

ছাত্রপ্রতিনিধি মায়মুন উদ্দিন মামুনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন মহসিন কলেজ ছাত্রলীগ নেতা হারুণ অর রশিদ হৃদয়, মিনহাজ তালুকদার, নাজিম উদ্দীন, তাফহিম সোহেল, আব্দুস সোবহান, হাবিবুর রহমান সুজন, আরিফুল ইসলাম, সাকিব চৌধুরী, লায়লা সিকদার লিপি, আনিকা সুলতানা, মো. হাসান, মো. মাহমুদ, যুবরাজ দাশ, এইচএম জাহিদ, আরিফুল ইসলাম, আরিফুল ওয়াহিদ, রাজিব মাহমুদ, মো. মনির, তারিবুন চৌধুরী, মেহরাজুল আনোয়ার, মো. সালেক, এএইচ সৌরভ ও আব্দুল আজিজ।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!