চট্টগ্রামে মধ্যরাতে প্রতিমার গাড়ির সঙ্গে কারের ধাক্কা—আহত ৪, থানা ঘেরাও করে রেখেছে বিক্ষুব্ধরা

চট্টগ্রামে মধ্যরাতে গণেশ প্রতিমা নিয়ে যাওয়ার সময় দ্রুতগতির একটি প্রাইভেট কার ধাক্কা দিয়েছে। এতে সনাতন সম্প্রদায়ের ৪ যুবক আহত হয়েছেন। রাত ২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কোতোয়ালী থানা ঘেরাও করে রেখেছে বিক্ষুব্ধ সনাতনীরা।

মঙ্গলবার (৩০ আগস্ট) রাত সাড়ে ১২টার  দিকে কোতোয়ালী থানার আশরাফ আলী রোডে এ ঘটনা ঘটে।

এদিকে এ ঘটনায় কোতোয়ালী থানা পুলিশ তাৎক্ষণিক সেই প্রাইভেট কার চালককে আটক করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় আটক ছিলেন অভিযুক্ত চালক।

ঘটনার পর পাথরঘাটা ও কোতোয়ালী থানার সামনে বিক্ষোভ করে সনাতনী যুবকরা। সরেজমিন গিয়ে দেখা যায়, রাত ২টায়ও কোতোয়ালী থানার সামনে শত যুবক বিক্ষোভ করছিল।

আরও পড়ুন: শক্তির পূজায় প্রতিবাদ—প্রতিমা নেই, কালো কাপড়ে ঢাকল মণ্ডপ

ঘটনার বিষয়ে প্রত্যক্ষদর্শী ও নবাগত ক্লাবের সদস্য আদিত্য বলেন, আমরা প্রতিমা নিয়ে যাওয়ার সময় একটি কার দ্রুতগতিতে প্রতিমার দিকে আসে। প্রতিমা নিয়ে যাওয়ার সময় ক্লাবের ৩০-৪০ জন সদস্য ছিল এবং রাস্তায় খানিকটা জটলা তৈরি হয়। কারটিকে আস্তে আসার আহ্বান জানালেও তিনি জোরে এসে প্রতিমার পাশে থাকা ক্লাবের সদস্যদের গাড়ি দিয়ে ধাক্কা দেয়। এতে চারজন আহত হয় এবং প্রতিমার কাপড় ছিঁড়ে যায়।

তিনি অভিযোগ করেন, লোকটি ইচ্ছে করেই এমন কাজ করেছে। এ ঘটনার বিচার দাবিতে আমরা থানায় অবস্থান নিয়েছি।

এদিকে এ ঘটনায় আহত চারজনের মধ্যে দুজনকে চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে। গাড়ি চালককে আটক করা হয়েছে। সংঘাতের শঙ্কায় আশরাফ আলী রোড ঘিরে রেখেছে পুলিশ।

ঘটনাস্থলে থাকা কোতোয়ালী থানার এসআই ইয়াসিন আলোকিত চট্টগ্রামকে বলেন, প্রতিমার কোনো ক্ষতি হয়নি। শেখ জায়হানের প্রাইভেট কারের সঙ্গে প্রতিমার ভ্যানগাড়ির ধাক্কা লাগে। তিনি হরেশ চন্দ্র মন্সেফ লেনের বাসিন্দা। পুলিশ তার বাসার সামনে অবস্থান করছে।

যোগাযোগ করা হলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) জাহেদুল কবির আলোকিত চট্টগ্রামকে বলেন, প্রতিমা নিয়ে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা প্রাইভেট কারের ধাক্কায় পাশে থাকা এক সাইকেল আরোহী মূর্তিটির ওপর পড়ে যায়। অপরাধীকে থানায় আনা হয়েছে।

তবে ঘটনাকে কেন্দ্র করে কোনো ধরনের আন্দোলন বা উত্তেজনার কথা অস্বীকার করেন ওসি।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!