ভাসানচর থেকে পালাতে গিয়ে দালালের খপ্পরে, মার খেয়ে ধরা পড়ল ১৬ রোহিঙ্গা

মিরসরাইয়ে ভাসানচর থেকে পালিয়ে আসা ১৬ জন রোহিঙ্গা ধরা পড়েছে স্থানীয় ও আনসার সদস্যদের হাতে। পরে তাদের আটক করে জোরারগঞ্জ থানা পুলিশ। আটকদের মধ্যে ৪ জন পুরুষ, ৬ জন নারী ও ৬ জন শিশু।

শুক্রবার (৮ জুলাই) দুপুর আড়াইটার দিকে মিরসরাইয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর ইকোনোমিক জোনের সুপারডাইক উপকূলীয় অঞ্চল থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন— জাফর আহম্মদের স্ত্রী হালিমা খাতুন (২৭), তার ছেলে মিজান (৮ মাস), মো. সালামের মেয়ে ফাতেমা (১৩), মো. আক্তারের মেয়ে মোস্তাকিমা (২০), আবু বক্করের স্ত্রী সানজিদা (২১), মো. মাহমুদের ছেলে আবু বক্কর (২৫), আবু বক্করের মেয়ে ইসমত আরা (৩), শওকত আরা (৫), আহমদ খানের ছেলে সালামত খান (২১), রশিদের ছেলে শওকত উল্যাহ (২২), শওকত উল্যাহর ছেলে ইমান শরীফ (৬ মাস), হাসান শরীফ (৬), মাহমুদের স্ত্রী দজুমা খাতুন (১৮), আবু শরীফের স্ত্রী শাহীনা (১৯), তার ছেলে আব্রাহাম খান জয় (১) ও সুলতান আহমদের ছেলে আরিফ উল্যাহ (২১)।

চট্টগ্রাম জেলা বিশেষ শাখার (ডিএসবি) এসআই তানভীর আহম্মেদ আলোকিত চট্টগ্রামকে বলেন, শুক্রবার দুপুরে ভাসানচর থেকে সাগরপথে ইঞ্জিনচালিত বোটে দালালকে টাকা দিয়ে কক্সবাজার জেলার উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য তারা পালিয়ে আসছিল। কিন্তু দালালরা তাদেরকে মারধর করে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর ইকোনোমিক জোনের সুপারডাইক এলাকায় নামিয়ে দিয়ে চলে যায়। পরে তাদের স্থানীয়দের সহযোগিতায় আটক করে জোরারগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

জোরারগঞ্জ থানার উিউটি অফিসার এসআই শেখ আব্দুল বাতেন আলোকিত চট্টগ্রামকে বলেন, আটক রোহিঙ্গাদের ইকোনমিক জোনের দায়িত্বরত পুলিশ সদস্যরা থানায় নিয়ে এসেছে। পরবর্তীতে আইনি প্রক্রিয়া শেষে তাদেরকে আদালতে পাঠনো হয়।

আজিজ/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!