বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা নিয়ে যা জানাল চট্টগ্রাম শিক্ষা বোর্ড

৫ অক্টোবর (বৃহস্পতিবার) অনুষ্ঠিতব্য এইচএসসি ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড। এছাড়া এদিন রাজনৈতিক কর্মসূচি থাকায় অভিভাবকদের সর্তক থাকতে বলা হয়েছে।

বুধবার (৪ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম শিক্ষা বোর্ড চেয়ারম্যান অধ্যাপক মুস্তফা কামরুল আখতার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বার্তা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এতদ্বারা এইচএসসি পরীক্ষা-২০২৩ সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে, যেহেতু ৫ অক্টোবর (বৃহস্পতিবার) বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি রয়েছে সেহেতু উক্ত তারিখে অনুষ্ঠিতব্য এইচএসসি ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে যথাসময়ে পরীক্ষা কেন্দ্রে এসে পরীক্ষা সম্পন্ন করে নিরাপদে তাদের বাসস্থানে ফিরে যেতে পারে সে লক্ষ্যে অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে সতর্কতা অবলম্বন করে ব্যবস্থা গ্রহণ এবং সর্বসাধারণকে এ বিষয়ে সহযোগিতা প্রদানের অনুরোধ করা হলো।

আরও পড়ুন : চট্টগ্রামে বেপরোয়া পিকআপ রক্ত ঝরাল ৪ এইচএসসি পরীক্ষার্থীসহ ৬ জনের

এ বিষয়ে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র আলোকিত চট্টগ্রামকে বলেন, আগামীকাল (বৃহস্পতিবার) রাজনৈতিক দল বিএনপির একটি সমাবেশ হওয়ার কথা রয়েছে। এদিন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ইংরেজি (আবশ্যিক) দ্বিতীয় পত্রের পরীক্ষা। আমাদের শিক্ষার্থীরা যেন নির্বিঘ্নে পরীক্ষার হলে এসে পরীক্ষা দিয়ে বাড়ি ফিরতে পারে সে বিষয়ে আমরাও চিন্তিত। আমরা সবার সহযোগিতা চাচ্ছি।

তিনি বলেন, পরীক্ষা পেছানোর সুযোগ নেই। এই পরীক্ষা এমনিতেই ১০ দিন পিছিয়ে অনুষ্ঠিত হচ্ছে। যেহেতু চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা এবার সাতকানিয়ায় বন্যার কারণে দেরিতে শুরু হয়েছে সেজন্য এখন আর পেছানোর মতো সময় নেই। কারণ সব বোর্ডের সঙ্গে একইসঙ্গে ফল প্রকাশ করতে হবে।

প্রসঙ্গত, টানা বৃষ্টিতে সাতকানিয়া, বান্দরবান এলাকায় বন্যার কারণে চট্টগ্রামে এইচএসসি ও সমমান পরীক্ষা পিছিয়ে গত ১৭ আগস্টের পরিবর্তে ২৭ আগস্ট থেকে শুরু হয়।

এআইটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!