বিধ্বস্ত তুরস্কে বাংলাদেশি দলের অভিযান চলছেই, এবার উদ্ধার একই পরিবারের ৪ লাশ

ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্কে উদ্ধারকাজে অংশ নিয়েছে বাংলাদেশের সম্মিলিত উদ্ধারকারী দল। পঞ্চম দিনের উদ্ধার অভিযানে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) আরও চারজনের লাশ উদ্ধার করেছে বাংলাদেশি উদ্ধারকারী দল। এখন পর্যন্ত ধ্বংসস্তূপ থেকে মোট ২০ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে একজন জীবিত ও ১৯ জন মৃত।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকালে এ তথ্য জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া শাখা প্রধান (ভারপ্রাপ্ত) মো. শাহজাহান সিকদার।

তিনি বলেন, তুরস্কে ১৪ ফেব্রুয়ারি পঞ্চম দিনের উদ্ধার অভিযানে আদিয়ামান সিটির জুম হেরিয়াত মাহেল্লিসি এলাকা থেকে চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর উদ্ধারকারী দলের নেতৃত্বে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উদ্ধারকারী দল তুরস্কে উদ্ধারকাজ শুরু করেছে। ইতোমধ্যে উদ্ধারকারী দল ধ্বংসস্তূপ থেকে ২০ জনকে উদ্ধার করেছে। তাদের মধ্যে একজন জীবিত ও বাকি সবাই মৃত।

তিনি আরও বলেন, ১৪ ফেব্রুয়ারি রাতে ৮ ঘণ্টার দিকে রুদ্ধশ্বাস উদ্ধার অভিযানে একই পরিবারের চারজনের লাশ উদ্ধার করা হয়। এ চারজনের মধ্যে রয়েছেন বাবা-মা ও তাদের দুসন্তান। পরে তাদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। রাত ১১টা ২০ মিনিটে পঞ্চম দিনের উদ্ধারকাজ শেষ করা হয়।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!