বাড়বকুণ্ডে বিল বকেয়া না থাকলেও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, ক্ষুব্ধ পৌর মেয়র

আপত্তিকর মন্তব্য ও বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের পরও সংযোগ বিচ্ছিন্ন করার অভিযোগে বাড়বকুণ্ড বিদ্যুৎ অফিসের উপবিভাগীয় প্রকৌশলী মো. নাফিজ ইমতিয়াজকে দ্রুত অপসারণসহ শাস্তির দাবি জানিয়েছেন সীতাকুণ্ড পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম।

সোমবার (৩ জুলাই) সকাল ১১টায় পৌরসভা হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলন তিনি এ দাবি জানান।

লিখিত বক্তব্যে পৌর মেয়র বলেন, গত ২৬ জুন দুপুর আনুমানিক ২টার দিকে আমি দাপ্তরিক কাজে বাইরে যাই। এসময় অফিস সূত্রে জানতে পারি বিল বকেয়া থাকায় সংযোগ বিছিন্ন করতে বিদ্যুৎ অফিস থেকে লোকজন এসেছে। এরপর তাৎক্ষণিকভাবে অফিসের পিয়নকে দিয়ে তাদের কাছে খবর পাঠায় বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ করা হয়েছে। এরপর সঙ্গে সঙ্গে একই স্থানে প্যানেল মেয়র ও দুজন কাউন্সিলরকেও পাঠাই।

তিনি বলেন, প্যানেল মেয়র ও কাউন্সিলর বারবার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন না করার অনুরোধের পরও প্রকৌশলী মো. নাফিজ ইমতিয়াজ তাদের কারো কথা না শুনে কর্মচারীদের বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করার নির্দেশ দেন। এসময় প্রকৌশলী মো. নাফিজ ইমতিয়াজ বলেন, “মেয়র, বীর মুক্তিযোদ্ধা এসব কথা বলে কোনো লাভ নেই।’ আমাকে বিদ্যুৎ অফিসে যোগাযোগ করতে বলেন ওই কর্মকর্তা।

এরপর প্যানেল মেয়র ও কাউন্সিলরদের সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে ওই প্রকৌশলীর আলাপের পর পুনরায় বিদ্যুৎ সংযোগ দেওয়ার আশ্বাস দেন তিনি। এসময় সীতাকুণ্ড থানার এক পুলিশ অফিসার সেখানে উপস্থিত হন । এসময় তাকে এসব বিষয়ে অবগত করা হলে তিনি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা উচিত হয়নি বলে মন্তব্য করেন। এরপর বিষয়টি ভুল হয়েছে বলে স্বীকারও করে নেন উপবিভাগীয় প্রকৌশলী মো. নাফিজ ইমতিয়াজ। পরে প্রকৌশলী নাফিজ পৌর কাউন্সিলর মো. ফজলে এলাহী পায়েলকে আসামি করে থানায় অভিযোগ করেন।

তিনি আরও বলেন, সরকারের চলমান উন্নয়নের সুনাম ক্ষুন্ন করতে এমন কর্মকাণ্ডে লিপ্ত হয়েছেন প্রকৌশলী মো. নাফিজ ইমতিয়াজ। না হলে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ করার পরও কেন সংযোগ বিচ্ছিন্ন করার নির্দেশ দিলেন তিনি? যদি এই বিদ্যুৎ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হয় তাহলে শিগগির পৌরবাসীদের সঙ্গে নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র হারাধন চৌধুরী বাবু, পৌরসভা সচিব মো. নজরুল ইসলাম, সংরক্ষিত মহিলা কাউন্সিলরসহ ১২ জন কাউন্সিলর।

এসএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!