বাঁচল না ডুলাহাজারা কলেজের সেই ছাত্র, ক্ষুব্ধ সহপাঠীদের মহাসড়ক অবরোধ

কক্সবাজারের চকরিয়ায় বাসচাপায় গুরুতর আহত কলেজছাত্র রাকিবের মৃত্যুর খবরে মহাসড়ক অবরোধ করেছেন সহপাঠী শিক্ষার্থীরা। এসময় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে তৈরি হয় যানজট।

সোমবার (২৯ মে) সকাল সাড়ে ১০টার দিকে ডুলাহাজারা কলেজ গেট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শতাধিক শিক্ষার্থী। এসময় রাকিবের মৃত্যুর ঘটনায় বাসের চালক ও হেলপারকে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা, কলেজ গেট সড়কে গতিরোধক তৈরিসহ কয়েকটি দাবি তুলে ধরেন তারা।

পরে উপজেলার প্রশাসনের আশ্বাসে বেলা ১২টার দিকে অবরোধ তুলে নেওয়া হয়। এরপর পরিবহন শ্রমিক প্রতিনিধি ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসে প্রশাসন।

আরও পড়ুন: বাঁচল না সেই চালক

এর আগে রোববার (২৮ মে) দুপুর দেড়টার দিকে কলেজ গেট এলাকায় মারসা পরিবহনের একটি বাসের ধাক্কায় গুরুতর আহত হন মোটরসাইকেল আরোহী রাকিব। তাকে প্রথমে মালুমঘাট মেমোরিয়াল খিস্ট্রান হাসপাতালে ও এরপর চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে রাত সোয়া ১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রাকিব উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বালুচর গ্রামের মো. মনছুর আলমের ছেলে ও ডুলাহাজারা কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্র।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, ‘শিক্ষার্থী নিহতের ঘটনা খুবই বেদনাদায়ক। দাবি পূরণের আশ্বাস দিয়ে কলেজে উভয়পক্ষের প্রতিনিধিদের সঙ্গে নিয়ে আলোচনায় বসেছি। আশা করছি তাদের তুলে ধরা দাবির বাস্তবায়ন হবে।

এমকেডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!