অনারা ক্যান আছন, বেগগুন গম আছননি—বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

অনারা ক্যান আছন, বেগগুন গম আছননি। পেটু পুরেদে, তাই চাইতু আইসসি (আপনারা কেমন আছেন। সবাই ভালো আছেন-তো, মন পুড়ছে তাই আপনাদের দেখতে এলাম)।

রোববার (৪ ডিসেম্বর) দুপুরে পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম মহানগর এবং উত্তর-দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্যের শুরুতেই চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাষণ শুরুর আগে দূরবীন দিয়ে পলোগ্রাউন্ডের পুরো মাঠ পর্যবেক্ষণ করেন তিনি।

এদিন দুপুর ৩টা ৪৫ মিনিটে পলোগ্রাউন্ড মাঠের জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তাকে ফুল ও করতালির মাধ্যমে বরণ করেন দলের নেতাকর্মীরা।

আরও পড়ুন: প্রধানমন্ত্রী আসছেন, জনসভা ঘিরে ‘ব্যানার-পোস্টারে’ ঢেকে গেছে চট্টগ্রাম

দলীয় নেতাকর্মী ও সর্বসাধারণের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, এই চট্টগ্রামের সঙ্গে আমার অনেক স্মৃতি। করোনার কারণে দীর্ঘদিন সমাবেশ করতে পারিনি। তাই আপনাদের কাছে ছুটে আসলাম। এই স্মৃতিময় চট্টগ্রামে আমরা বারবার ছুটে আসতাম। আমার বাবা জাতির জনক বঙ্গবন্ধু যখন জেল থেকে মুক্তি পেতেন আমাদের চট্টগ্রামে বেড়াতে নিয়ে আসতেন।

চট্টগ্রামের প্রয়াত নেতা এমএ আজিজ ও জহুর আহমেদের কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, চট্টগ্রামে আসলেই ছুটে যেতাম এমএ আজিজ ও জহুর আহমেদ চাচার বাসায়। তবে এখন তারা নেই। কিন্তু সব স্মৃতি এখনও মনে আছে।

এর আগে জনসভাকে ঘিরে মিছিল আর স্লোগানের নগরে রূপ নেয় চট্টগ্রাম। দিনভর মুহুর্মুহু স্লোগানে মুখরিত ছিল বন্দর নগরী। নানা রঙের গেঞ্জি ও টুপি পড়া কর্মীদের উপস্থিতিতে জনসভাস্থল হয়ে উঠে রঙিন। এছাড়া পলোগ্রাউন্ড মাঠের আশপাশ ঢাকা ছিল নেতাদের বড় বড় ব্যানার আর পোস্টারে।

ভাটিয়ারিতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজের অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে প্রধানমন্ত্রী হেলিকপ্টারে করে এমএ আজিজ স্টেডিয়ামে নামেন। সেখান থেকে সিআরবি হয়ে পলোগ্রাউন্ড মাঠে প্রবেশ করেন। মাঠে ২৯টি প্রকল্পের উদ্বোধন এবং চার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। উদ্বোধনকালে প্রার্থনা করেন নেতাকর্মী ও সমর্থকরা। অনেকে মাঠে বাইরের রাস্তায় দুহাত তুলে মোনাজাত ধরেন।

পলোগ্রাউন্ডের জনসভায় আসার আগে আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের ভাটিয়ারির বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) ৮৩তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্সের রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!