নাদিমের খুনির শাস্তি—এসপি-ওসির বরখাস্তের দাবি সিইউজের

বাংলানিউজের জামালপুর প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ জামালপুরের পুলিশ সুপার ও থানার ওসিকে বরখাস্তের দাবি জানিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) নেতারা।

শনিবার (১৭ জুন) সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরের সামনে হত্যার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ দাবি জানানো হয়। এসময় বৈরী আবহাওয়া ও বৃষ্টি উপেক্ষা করে সমাবেশে অংশ নেন সাংবাদিকরা।

সাংবাদিক নাদিমের জীবনের নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় জামালপুরের পুলিশ সুপার ও সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বরখাস্তের দাবি জানিয়ে সিইউজে সভাপতি তপন চক্রবর্তী বলেন, জামালপুরের পুলিশ সুপার একটি টক শোতে বলেছেন, সাংবাদিক নাদিম হত্যাকাণ্ড নাকি বিচ্ছিন্ন ঘটনা। পুলিশ চাইলে হত্যাকাণ্ডে জড়িতদের এক ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করতে পারতো। সাংবাদিক নাদিম লাইভে এসে তার জীবনের নিরাপত্তা চেয়েছিল পুলিশ ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে। কিন্তু প্রশাসন নীরব ছিল।

আরও পড়ুন: সাংবাদিক নির্যাতন—নির্দেশদাতাদের গ্রেপ্তারে ৭২ ঘণ্টার আলটিমেটাম সিইউজের

সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, পূর্বে খুন হওয়া সাংবাদিক হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার না হওয়ায় আজ নাদিম হত্যার মতো বীভৎস দিন আমাদের দেখতে হয়েছে। বর্তমান সরকারকে সাংবাদিকবান্ধব সরকার হিসেবে আখ্যায়িত করা হয়। কিন্তু যখন সাংবাদিক হত্যার বিচার হয় না তখন আমরা কতটা আস্থা রাখতে পারি?

সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের নির্মম হত্যাকাণ্ড মুক্ত সাংবাদিকতার ওপর সরাসরি আঘাত। এ ঘটনা পেশাদার সাংবাদিকদের নিরাপত্তাহীনতাকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। অতীতে বিভিন্ন সময় একাধিক সাংবাদিক খুনের ঘটনা ঘটলেও ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হওয়ায় বারবার সাংবাদিক নির্যাতন ও হত্যার মতো ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্ত এখনও শেষ হয়নি।

সিইউজে সভাপতি তপন চক্রবর্তীর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক সাইদুল ইসলামের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, সিইউজের সাবেক সভাপতি মোস্তাক আহমদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সিইউজের সিনিয়র সহসভাপতি মো. রুবেল খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য আজহার মাহমুদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার, সিইউজের সাবেক যুগ্ম সম্পাদক সবুর শুভ, সিইউজের অর্থ সম্পাদক মো. মুজাহিদুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের গ্রন্থাগার সম্পাদক আহমেদ কুতুব, সিইউজের প্রচার ও প্রকাশনা সম্পাদক সরওয়ার কামাল, টিভি ইউনিট প্রধান মাসুদুল হক, প্রতিনিধি ইউনিট প্রধান (ভারপ্রাপ্ত) সোহেল সরওয়ার, দৈনিক পূর্বকোণ ইউনিট প্রধান মিহরাজ রায়হান, সিইউজে সদস্য হামিদ উল্লাহ এবং সুবল বড়ুয়া।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!