বন্দরে অস্ত্রের চালানের সঙ্গে জড়িত নন কামরুল, ফিরে পেলেন সরকারি চাকরি

চট্টগ্রাম বন্দরে অস্ত্র উদ্ধারের মামলা থেকে খালাস পাওয়ার প্রায় দুমাস পর চাকরি ফিরে পেলেন চট্টগ্রাম কর অঞ্চল-১ এর উচ্চমান সহকারী মজুমদার কামরুল হাসান।

সোমবার (২২ মে) চট্টগ্রাম কর অঞ্চল-১ এর কর কমিশনার কাজী লতিফুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি নিশ্চিত করা হয়।

আদেশে বলা হয়, চট্টগ্রাম কর অঞ্চল-১ এর ১২ নম্বর সার্কেলের উচ্চমান সহকারী মজুমদার কামরুল হাসানের বিরুদ্ধে সিএমপির বন্দর থানায় মামলা ও গ্রেপ্তারের প্রেক্ষিতে সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৩৯(২) ধারা অনুযায়ী তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল। পরবর্তী আদালতের রায়ে মামলা থেকে তিনি খালাস পাওয়ার কারণে সরকারি চাকরি আইন, ২০১৮ অনুযায়ী তাকে চাকরিতে পুনর্বহাল করা হয়েছে। এছাড়া তার বরখাস্তখালীন সময়কে কর্মকাল হিসেবে গণ্য করা হয়েছে।

আরও পড়ুন: চট্টগ্রাম বন্দরের নতুন প্রকল্প পরিবেশবান্ধব, কমছে কার্বন নিঃসরণ

প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি চট্টগ্রাম বন্দর দিয়ে আসা গৃহস্থলি ও প্রসাধন সামগ্রীর একটি বৈদেশিক ডাকের চালানের কার্টন থেকে ইতালির তৈরি ২টি স্বয়ংক্রিয় পিস্তল ও ৬০ রাউন্ড কার্তুজ এবং ২টি খেলনা পিস্তল উদ্ধার করেন কাস্টমস কর্মকর্তারা।

পরদিন ২১ ফেব্রুয়ারি চট্টগ্রাম কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা দেলোয়ার হোসেন বাদী হয়ে নগরের বন্দর থানায় প্রেরক রাজীব বড়ুয়া ও প্রাপক মজুমদার কামরুল হাসানকে আসামি করে মামলা করেন। একইদিন রাতে নগরের হালিশহর আবাসিক এলাকার আই ব্লকের শ্বশুরের বাসা থেকে মজুমদার কামরুল হাসানকে গ্রেপ্তার করে পুলিশ। সেসময় প্রাথমিক জিজ্ঞাসাবাদে কামরুল পুলিশকে জানান, চালানটিতে অস্ত্র থাকার বিষয়টি তিনি জানতেন না। প্রেরক রাজীব তাকে ক্রোকারিজ আসার কথা বলেছিলেন।

এরপর গত ২১ মার্চ আদালতের রায়ে এ মামলা থেকে খালাস পান চট্টগ্রাম কর অঞ্চল-১ উচ্চমান সহকারী মজুমদার কামরুল হাসান।

জেএন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!