বনের কাঠ পাচারের সময় ডবলমুরিংয়ে ধরা খেল ৮ চোরাকারবারি

সরকারি বনাঞ্চল থেকে নিয়ে আসা কাঠ পাচারের সময় দুটি ট্রাক জব্দ করেছে র‌্যাব। এ সময় দুটি ট্রাকে থাকা ৩০০ ঘনফুট সেগুন, রদ্দা, চিড়াই এবং গামারি কাঠ উদ্ধার করা হয়। আটক করা হয় ৮ চোরাকারবারিকে।

মঙ্গলবার (১৪ জুন) নগরের ডবলমুরিং থানা চৌমুহনী এলাকা থেকে কাঠবোঝাই ট্রাক দুটি জব্দ করা হয়। বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

আটকরা হলেন— ছোটন বিশ্বাস (৩৭), শাহিনুর আলম (২৮), মো.রাইয়ান (২০), মো. রুবেল (২৪), নুর হোসেন (১৯), বুলু বিশ্বাস (৫০), বেলাল আহমদ (৫৫) ও আব্দুল জব্বার (৪৫)।

আরও পড়ুন: স্বর্ণ—সিসার বড় চালান নিয়ে যুবক আটক চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, সরকারি বনাঞ্চলের উন্নতমানের কাঠ অবৈধভাবে পাচার করার সময় ডবলমুরিং থানার চৌমুহুনী এলাকা থেকে দুটি কাঠবোঝাই মিনি ট্রাক জব্দ করা হয়। এ সময় ৮ জন চোরাকারবারীকে আটক করা হয়। ট্রাক দুটি থেকে ৩০০ ঘনফুট সেগুন, রদ্দা, চিড়াই ও গামারি কাঠ জব্দ করা হয়।

তিনি আরও বলেন, আটকরা দীর্ঘদিন ধরে সরকারি বন থেকে কাঠ সংগ্রহ ও প্রক্রিয়াজাত করে বিক্রি করে আসছিল। কাঠগুলো চট্টগ্রাম উত্তর বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। আটকদের আইনানুগ প্রক্রিয়া শেষে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এএইচ/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!