দেশের জন্য বঙ্গবন্ধুর অবদান নতুন প্রজন্মকে জানাতে হবে : ড. অনুপম সেন

আওয়ামী লীগের উপদেষ্টা প্রফেসর ড. অনুপম সেন বলেছেন, নতুন প্রজন্মকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানতে হবে। এ দেশের জন্য তার কী অবদান ছিল তা তাদের জানাতে হবে। জানতে হলে কারাগারের রোজনামচাসহ কয়েকটি বই অবশ্যই পড়তে হবে।

রোববার (২৮ আগস্ট) বিকেলে ‘রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধু’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় শোক দিবস স্মরণে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে এ আয়োজন করে আমরা ক’জন মুজিব সেনা।

ড. সেন বলেন, আমাদের ছেলে-মেয়েরা আজকে বিপথে চলে যাচ্ছে। তাদের সেই ভুল পথ থেকে বিরত রাখা যায় কেবল সাহিত্যচর্চার মাধ্যমে। লেখাপড়া, সংস্কৃতিচর্চা যত বেশি হবে ততই তারা ভালো পথে আসবে। বাংলাদেশকে একটি মানবিক রাষ্ট্রে পরিণত হতে হবে। মানবিক কাজে নিজেদের সম্পৃক্ত করে মানবিক মানুষ হতে হবে। বঙ্গবন্ধু যেভাবে মানুষকে ভালোবেসেছেন, সেভাবে আপনাদের ভালোবাসতে হবে।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর উত্তরাধিকার—আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতেই ২১ আগস্টের গ্রেনেড হামলা

প্রধান বক্তার বক্তব্যে আমরা ক’জন মুজিব সেনা কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি ও স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু বলেন, সারাদেশে আমরা ক’জন মুজিব সেনা ভালো কাজগুলো করে এগিয়ে যাচ্ছে। সংগঠনমূলক ও প্রশিক্ষণমূলক কাজগুলো করার মাধ্যমে তারা ইতোমধ্যে নানান মহলে সুনাম কুড়িয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের নগরের সভাপতি সরফরাজ নেওয়াজ চৌধুরী রবিন। সংগঠনের নগর সাধারণ সম্পাদক মো. বোখারী আজমের সঞ্চালনায় এতে প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের কেন্দ্রীয় সহসভাপতি মো. জসিম উদ্দিন চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইদ আহমেদ বাবু, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ইঞ্জি. ফারুক আমজাদ খান, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ আবু তোহা, সহসভাপতি মো. জসিম উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. বিদ্যুৎ বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য একেএম আজিম, নাফিউল করিম নাফা, সাংগঠনিক সম্পাদক রাহুল বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য নাজমুল হুদা শিপন ও আব্দুল হান্নান চৌধুরী।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!