বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কারণেই বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা : আমজাদ হোসেন

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই আজকের বাংলাদেশের এই অপ্রতিরোধ্য অগ্রযাত্রা সম্ভব হয়েছে। শেখ হাসিনার দেওয়া রূপকল্প বাস্তবায়নের মধ্যদিয়ে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত দেশ হিসেবে বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়াবে।

রোববার (২২ মে) বেলা ১২টায় নগরের একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট একাডেমির সহকারী পরিচালক ও লালখানবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমজাদ হোসেন হাজারী।

আরও পড়ুন: ৭ মে—নিষেধাজ্ঞার পরও গণতন্ত্রের জন্য দেশে ফিরেন বঙ্গবন্ধুকন্যা

তিনি বলেন, বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে কোন অবস্থানে আছে তা বোঝানোর জন্য পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র কিংবা মেট্রোরেলের মতো বৃহৎ প্রকল্পগুলো নয়, জিডিপির দিকে তাকালেই বোঝা যাবে। একমাত্র আওয়ামী লীগ সরকার আমলে বাংলাদেশের জিডিপি ৭ শতাংশ অতিক্রম করে।

আমজাদ হোসেন হাজারী বলেন, স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে বাংলাদেশ। এজন্য বিশ্ব নেতারা উচ্ছ্বসিত প্রশংসা করেছেন শেখ হাসিনার। শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে গত একদশকে ডিজিটাল রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ। গ্রাম পর্যন্ত পৌঁছে গেছে ইন্টারনেট ও তথ্যপ্রযুক্তির সুবিধা।

তিনি আরও বলেন, করোনার প্রাদুর্ভাবে ২০২০ সালের শুরুতে বিশ্ব যখন থমকে গিয়েছিল, সেই সময়টাতেও বিচক্ষণতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করেছে বাংলাদেশ সরকার। যার ফলে করোনা মহামারি মোকাবিলায় বিশ্বের সব দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান পঞ্চম। অন্যদিকে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান সবার ওপরে। যা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কারণেই সম্ভব হয়েছে।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!