এসপি নাইমার মামলায় বাবুল আক্তারকে রিমান্ডে নিতে পারবে না পিবিআই

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোর ইনচার্জ পুলিশ সুপার নাইমা সুলতানার করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের রিমান্ড আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

রোববার (২২ জানুয়ারি) চট্টগ্রামের অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মু. আবদুল হালিমের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে গত বছরের ১২ ডিসেম্বর বাবুলের সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মহানগর উত্তর গোয়েন্দা বিভাগের (ডিবি) পুলিশ পরিদর্শক আরিফুর রহমান। আজ শুনানি শেষে আদালত নামঞ্জুর করেছেন।

আরও পড়ুন: পিবিআই পুলিশ সুপার নাইমার মামলায় গ্রেপ্তার হবে সেই ‘এসপি’ বাবুল আক্তার

আদালত সূত্রে জানা যায়, গত বছরের ১৭ অক্টোবর রাতে বাবুল আক্তারসহ তাঁর ভাই মো. হাবিবুর রহমান লাবু ও বাবা আব্দুল ওয়াদুদ মিয়ার বিরুদ্ধে নগরের খুলশী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে পিবিআই চট্টগ্রাম মেট্রোর ইনচার্জ পুলিশ সুপার নাইমা সুলতানা মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়, বাবুল স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্ত ভিন্ন খাতে প্রবাহিত করার ষড়যন্ত্র করছেন। ঢাল হিসেবে যুক্তরাষ্ট্র প্রবাসী ইলিয়াস হোসেনকে ব্যবহার করে ফেসবুক ও ইউটিউবে ডকুমেন্টারি ভিডিও প্রচার করেছেন। ভিডিওর বক্তব্যে রাষ্ট্রের ভাবমূর্তি এবং বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করা হয়েছে। এ মামলায় একই বছরের ২৪ নভেম্বর কারা অভ্যন্তরে বাবুলকে গ্রেপ্তার দেখানো হয়।

এর আগে গত ৮ সেপ্টেম্বর পিবিআই প্রধান বনজ কুমার মজুমদারসহ ৬ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলার আবেদন করেছিলেন বাবুল আক্তার। এতে হেফাজতে রেখে স্বীকারোক্তি আদায়ে নির্যাতনের অভিযোগ তোলা হয়। এরপর গত ১১ সেপ্টেম্বর একই আদালতে ফেনী কারাগারে নিরাপত্তা চেয়ে আবেদন করেন বাবুল। এরপর ২৫ সেপ্টেম্বর বাবুল আক্তারের করা দুটি আবেদন খারিজ করে দেন চট্টগ্রাম মহানগর দায়রা জজ জেবুননেসা বেগম।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!