পিবিআই পুলিশ সুপার নাইমার মামলায় গ্রেপ্তার হবে সেই ‘এসপি’ বাবুল আক্তার

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোর ইনচার্জ পুলিশ সুপার নাইমা সুলতানার দায়ের করা মামলায় সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) চট্টগ্রামের অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মু. আবদুল হালিমের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে গত ১৭ অক্টোবর রাতে বাবুল আক্তারসহ তাঁর ভাই মো. হাবিবুর রহমান লাবু ও বাবা আব্দুল অয়াদুদ মিয়ার বিরুদ্ধে নগরের খুলশী থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে এ মামলা করা হয়।

আরও পড়ুন: মিতু খুনে জড়িত ‘এসপি’ বাবুলসহ ৭ জন, পিবিআইয়ের চার্জশিট নিলেন আদালত

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) মো. কামরুল হাসান বলেন, খুলশী থানার মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত।

মামলার অভিযোগে বলা হয়েছে, বাবুল স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্ত ভিন্নখাতে প্রবাহিত করার ষড়যন্ত্র করছেন। ঢাল হিসেবে যুক্তরাষ্ট্র প্রবাসী ইলিয়াস হোসেনকে ব্যবহার করে ফেসবুক ও ইউটিউবে ডকুমেন্টারি ভিডিও প্রচার করেছেন। ভিডিওর বক্তব্যে রাষ্ট্রের ভাবমূর্তি এবং বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করা হয়েছে।

এর আগে গত ৮ সেপ্টেম্বর পিবিআই প্রধান বনজ কুমার মজুমদারসহ ৬ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলার আবেদন করেছিলেন বাবুল আক্তার। এতে হেফাজতে রেখে স্বীকারোক্তি আদায়ে নির্যাতনের অভিযোগ তোলা হয়। এরপর গত ১১ সেপ্টেম্বর একই আদালতে ফেনী কারাগারে নিরাপত্তা চেয়ে আবেদন করেন বাবুল।

গত ২৫ সেপ্টেম্বর বাবুল আক্তারের করা দুটি আবেদন খারিজ করে দেন চট্টগ্রামের মহানগর দায়রা জজ জেবুননেসা বেগমের আদালত।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!